মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

অবশেষে বার্সায় যাচ্ছেন বায়ার্ন তারকা লেভানডফস্কি

স্পোর্টস ডেস্ক

১৬ জুলাই ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন

অবশেষে বার্সায় যাচ্ছেন বায়ার্ন তারকা লেভানডফস্কি

বাংলাদেশে বার্সালোনার ভক্তরা ঘুম থেকে উঠেই সুসংবাদটা পেয়েছেন। আগামী মৌসুমে দুর্দান্ত কিছু প্রাপ্তির আশায় ভরে উঠেছে তাঁদের মন।

তা হবে না-ই বা কেন? লিওনেল মেসি যাওয়ার পর দলটায় এত দিন কোনো ফিফা বর্ষসেরা খেলোয়াড় ছিল না। সে অভাব পূরণ করতে অবশেষে কাতালান ক্লাবে নাম লেখাতে যাচ্ছেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কি। বায়ার্ন মিউনিখের এই স্ট্রাইকারকে দলে টানার ব্যাপারে বহুদিন ধরেই বার্সেলোনার আগ্রহ ছিল। সে আগ্রহ রূপ নিচ্ছে বাস্তবতায়।

তিন বছরের চুক্তিতে বার্সায় আসতে যাচ্ছেন দুবারের ফিফা বর্ষসেরা এই স্ট্রাইকার। গত রাতে লেভানডফস্কির জন্য বার্সেলোনার চূড়ান্ত প্রস্তাব গ্রহণ করেছে জার্মান চ্যাম্পিয়নরা। অপেক্ষা শুধু আনুষ্ঠানিক ঘোষণার।

বহুদিন ধরেই বার্সায় যাওয়ার জন্য গোঁ ধরেছিলেন লেভানডফস্কি। কিন্তু নিজেদের সবচেয়ে বড় তারকাকে ছাড়তে রাজি হয়নি বায়ার্ন। দুই পক্ষই নিজেদের দাবিতে অটল ছিল। ফলে বায়ার্নকে বিক্রি করার জন্য বাধ্য করতে লেভানডফস্কি প্রাক্‌–মৌসুমের অনুশীলনে যোগ না-ও দিতে পারেন, এমনটা শোনা যাচ্ছিল কিন্তু সেটা হয়নি। স্পেনের মায়োর্কায় ছুটি কাটিয়ে ঠিকই শুক্রবার বায়ার্নের অনুশীলনে হাজির হন লেভানডফস্কি।

কিন্তু তাই বলে মাথা থেকে বার্সা যাওয়ার ‘ভূত’ যে নেমে গিয়েছিল, তা নয়। শুক্রবারেও বায়ার্নের কর্তাব্যক্তিদের অনুরোধ করেছিলেন, যেন তাঁকে ছেড়ে দেওয়া হয়। বায়ার্নও নিজেদের দাবিতে অটল ছিল, এক বছর চুক্তি বাকি থাকা লেভানডফস্কির জন্য অন্তত পাঁচ কোটি ইউরো না পেলে বিক্রি করা হবে না, জানিয়ে দিয়েছিল ক্লাবটা।

শেষ পর্যন্ত বায়ার্নের দাবির পুরো অর্থই দিচ্ছে বার্সেলোনা। মূল দলবদল ফি বাবদ সাড়ে চার কোটি ইউরো ও বিভিন্ন বোনাস বাবদ আরও ৫০ লাখ ইউরো—সব মিলিয়ে মোট ৫ কোটি ইউরোই পাচ্ছে বায়ার্ন। চেলসি ও পিএসজির মতো ক্লাবগুলো লেভানডফস্কিকে দলে টানার ব্যাপারে আগ্রহ দেখালেও লেভানডফস্কি বার্সেলোনা ছাড়া অন্য কোনো ক্লাবে যেতে চাননি।

লেভানডফস্কির দলবদল নিয়ে তথ্যটা সবার আগে জানিয়েছেন ইতালির দলবদলবিষয়ক সাংবাদিক জিয়ানলুকা দি মারজিও। পরে ফাব্রিজিও রোমানোসহ স্পেন, জার্মানি ও ইতালির বিভিন্ন নির্ভরযোগ্য সংবাদমাধ্যম লেভানডফস্কির দলবদলের ব্যাপারটা নিশ্চিত করে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন