শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

কিশোর ফুটবলে বড় ব্যবধানে জিতলো কিষোয়ান, আলোর ঠিকানার প্রথম জয়

ক্রীড়া প্রতিবেদক

২৯ জুলাই ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

কিশোর ফুটবলে বড় ব্যবধানে জিতলো কিষোয়ান, আলোর ঠিকানার প্রথম জয়

প্রথম দুটি ম্যাচে টানা জয় নিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করার জন্য আগ্রাবাদ নওজোয়ান গ্রিন মুখোমুখি হয়েছিল কিষোয়ান স্পোর্টসের। কিন্তু শক্তিশালী কিষোয়ান স্পোর্টসের কাছে উড়ে গেছে তারা। 

বৃহস্পতিবার (২৮ জুলাই) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে  সিডিএফএ রাবেয়া সিরাজ অনূর্ধ্ব-১৫ কিশোর ফুটবল লিগের ‘বি’ গ্রুপের খেলায় কিষোয়ান ৫-০ গোলে হারিয়েছে নওজোয়ান গ্রিনকে। কিষোয়ান স্পোর্টসের এটি দ্বিতীয় জয়। 

দিনের দ্বিতীয় খেলায় প্রথমার্ধে কিষোয়ান স্পোর্টস ২-০ গোলে এগিয়ে ছিল। খেলার শুরু থেকেই উজ্জীবিত ভূমিকায় ছিল কিষোয়ান। অন্যদিকে আগের দুটি ম্যাচে জয় পাওয়া নওজোয়ান গ্রিন নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি। খেলার ২৩ মিনিটেই পিছিয়ে পড়ে তারা। কিষোয়ান আক্রমনে উঠে। ডানপ্রান্ত থেকে বল পান আয়মান হক। তার শট নওজোয়ান কিপার আলাউদ্দিনের হাতে লেগে জালে ঢুকে যায় (১-০)। ২৯ মিনিটে দ্বিতীয় গোল হজম করে নওজোয়ান গ্রিন। এসময় কিষোয়ান স্পোর্টস চড়াও হয়ে খেলতে থাকে। বার বার প্রতিপক্ষের সীমানায় পৌঁছে যাচ্ছিল তাদের আক্রমনভাগ। এমনই এক আক্রমন থেকে বামপ্রান্তে বল পেয়ে যান শরীফ উদ্দিন সোহান। দুজনকে কাটিয়ে গোলে শট করেন। বল জালে জড়ায় (২-০)। 

দুগোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কিষোয়ান। বিরতি থেকে ফিরে এসে দ্বিতীয়ার্ধে আরো আক্রমণাত্মক হয়ে উঠে তারা। ৩৮ মিনিটেই আবারো গোল করে তারা। ডান দিক থেকে কিষোয়ানের লব নওজোয়ানের ডিফেন্সের গায়ে লেগে সামনে পড়লে কাজী মো. শাহ আবরার বল আয়ত্বে নেন। তার টোকায় কিষোয়ান এগিয়ে যায় ৩-০ গোলে। তাদের আক্রমণে নওজোয়ান গ্রিনের খেলায় ফিরে আসার চেষ্টা নস্যাৎ হয়ে যায়। ৪৮ মিনিটে কাজী মো. শাহ আবরার নিজের দ্বিতীয় গোল করলে কিষোয়ান ৪-০ গোলের ব্যবধান তৈরী করে। এটাই শেষ নয়। ৫৭ মিনিটে দলের মাহবুবুর রহমান আরো একটি গোল করেন। কিষোয়ান স্পোর্টস ৫-০ গোলের জয় নিয়ে সেমির সম্ভাবনা উজ্জ্বল করে মাঠ ছাড়ে। আগ্রাবাদ নওজোয়ান গ্রিন এবং কিষোয়ান স্পোর্টস দু’দলই তিন খেলা শেষে ৬ পয়েন্ট পেয়েছে।

এর আগে একই মাঠে ‘এ’ গ্রুপে দিনের প্রথম খেলায় আলোর ঠিকানা ৪-২ গোলে কল্লোল সংঘ গ্রিনকে পরাজিত করে। আলোর ঠিকানার এটি প্রথম জয়। নিজেদের প্রথম খেলায় তারা হেরে গিয়েছিল। অন্যদিকে কল্লোল সংঘ গ্রিন নিজেদের প্রথম খেলায় জয় পেলেও পরপর দুটি খেলায় হার মানলো। 

খেলার প্রথমার্ধে আলেয়ার ঠিকানা এক গোলে এগিয়েছিল। দ্বিতীয়ার্ধে কল্লোল গ্রিন দুই গোল করে এগিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি। এরপর আরো তিন গোল হজম করে তারা। প্রথমার্ধের ৩ মিনিটে মুনতাজির নোমান আলোর ঠিকানার পক্ষে গোল করেন(১-০)। দ্বিতীয়ার্ধের ৪৪ এবং ৪৯ মিনিটের সময় কল্লোল গ্রীনের মো. মনসুর আলী এবং ইনান গোল করলে তাদের দল ২-১ গোলে এগিয়ে থাকে। কিন্তু ৫২ মিনিটের সময় নিজের দ্বিতীয় গোলে খেলায় সমতা আনেন আলোর ঠিকানার মুনতাজির নোমান (২-২)। ৫৪ ও ৬৬ মিনিটে মো. মিজবাহ রহমান দু’দুটি গোল করে আলোর ঠিকানাকে ৪-২ গোলের জয় উপহার দেন। দুই খেলা শেষে আলোর ঠিকানা ৩ পয়েন্ট এবং ৩ খেলা শেষে কল্লোল সংঘ গ্রীণ ৩ পয়েন্ট পেয়েছে।

আজও কিশোর ফুটবল লিগে দুটি খেলা অনুষ্ঠিত হবে। প্রথম খেলায় অংশ নেবে বাংলাদেশ রেলওয়ে এস এ এবং মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতি (বিকাল-২.৩০টা)। দ্বিতীয় খেলায় ফ্রেন্ডস ক্লাব এবং ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব মুখোমুখি হবে (বিকাল-৪টা)। দুটি খেলাই এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন