মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

মোহামেডানের আরেকটি লজ্জাজনক হার, ফ্রেন্ডসের প্রথম জয়

ক্রীড়া প্রতিবেদক

১৬ মার্চ ২০২৪, ০২:০২ অপরাহ্ন

মোহামেডানের আরেকটি লজ্জাজনক হার, ফ্রেন্ডসের প্রথম জয়

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের গত মৌসুমে অল্পের জন্য রেলিগেটেড হওয়া থেকে বেঁচে যাওয়া ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের ‘শনির দশা’ কাটছে না এই মৌসুমেও। চলতি মৌসুমে এখন পর্যন্ত চারটি ম্যাচে খেলে চারটিতেই হেরেছে তারা। প্রথম ম্যাচে চট্টগ্রাম বন্দরের সাথে কিছুটা হলেও প্রতিদ্বন্ধিতা করতে পারলেও বাকি তিন ম্যাচে মোহামেডানকে বলে কয়ে হারিয়েছে প্রতিপক্ষরা। চতুর্থ রাউন্ডের শেষ ম্যাচে মোহামেডানকে বড় লজ্জায় ফেলে লিগে প্রথম জয় তুলে নিল ফ্রেন্ডস ক্লাব।

শনিবার (১৬ মার্চ) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে মোহামেডানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ফ্রেন্ডস ক্লাব। ইনিংসের তৃতীয় ওভারে মোহামেডানের প্রথম উইকেট তুলে নিয়ে যাত্রা শুরু করেন বাহাতি পেসার ইমতিয়াজ উদ্দিন। এরপর তার পেসের পাশাপাশি স্পিন দিয়ে মোহামেডানকে কাবু করতে থাকেন অফ স্পিনার শাওন কাজী। ফলে মোহামেডান ২৩.৩ ওভারে মাত্র ৬১ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে অধিনায়ক আরমান উল্লাহ (২২ রান) ও আরিফুল ইসলাম জনি (১১) ছাড়া আর কেউ দু’অঙ্কের ঘর পার হতে পারেননি। বাকি ব্যাটারদের রান একত্র করলে সেটিকে টেলিফোন ডিজিটই বলে ভ্রম হবে।

ফ্রেন্ডস ক্লাবের পক্ষে ইমতিয়াজ উদ্দিন ১২ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট। শাওন কাজী ৪ উইকেট নিতে খরচ করেন ১৪ রান।

৬২ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ফ্রেন্ডস ক্লাবের শুরুটাও ভালো হয়নি। শূন্য রানে প্রথম উইকেট, ১ রানে দ্বিতীয় উইকেট এবং ২৬ রানে তারা হারিয়ে ফেলেছিল তিন উইকেট। কিন্তু এরপর উদয় ভূইঁয়া আর রাকিবুল হাসান মিলে আর কোন উইকেট হারাতে না দিয়ে ২০ ওভারেই দলের জয় নিশ্চিত করেন। উদয় ২২ রানে এবং রাকিব ১৮ রানে অপরাজিত থাকেন। এছাড়া, শাওন কাজী করেন ১৫ রান। 

মোহামেডানের হয়ে আরিফুল ইসলাম জনি ১৭ রানে নেন ২ উইকেট।

রোববার (১৭ মার্চ) পঞ্চম রাউন্ডের প্রথম ম্যাচ মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী ও ইস্পাহানি এসসি। এর মধ্যে আবাহনী সবকটি ম্যাচ জিতলেও এখনো পয়েন্টশূন্য ইস্পাহানী।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন