শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

মৃত্যুর দুয়ার থেকে ফেরা এরিকসেন এবার ম্যানচেস্টার ইউনাইটেডে

স্পোর্টস ডেস্ক

১৬ জুলাই ২০২২, ১২:০১ অপরাহ্ন

মৃত্যুর দুয়ার থেকে ফেরা এরিকসেন এবার ম্যানচেস্টার ইউনাইটেডে

গত বছর ইউরো কাপের ম্যাচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। প্রাণ সংশয়ও দেখা দিয়েছিল। শেষ পর্যন্ত তিনি বেঁচে যান এবং মাঠেও ফিরে আসেন। সেই ডেনিশ মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেনের প্রত্যাবর্তন এখন ফুটবল ইতিহাসে রূপকথা।

হাসপাতাল থেকে ছুটি পেয়েই মাঠে ফিরতে চেয়েছিলেন তিনি। ইতালির পুরনো ক্লাব নেয়নি। কাকতালীয়ভাবে সুযোগ পেয়ে যান প্রিমিয়ার লিগে। তবে নিচু সারির ক্লাব ব্রেন্টফোর্ড তাকে দলে নেয়।

ধারাবাহিক পারফর্ম করে জাতীয় দলেও ডাক পান এরিকসেন। তবে এবার ঘটল সবচেয়ে চমকপ্রদ ঘটনা। আসন্ন ফুটবল মৌসুমে তাকে খেলতে দেখা যাবে ক্রিশ্চিয়ানো রোনালদোদের সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে। গতকাল শুক্রবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি এরিকসেনকে দলে নেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। চুক্তি স্বাক্ষরও হয়ে গেছে। নতুন ম্যানেজার এরিক টেন হ্যাগের জামানায় তিনিই ম্যান ইউয়ে দ্বিতীয় নতুন সদস্য।

ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা ক্লাবটিতে এসে এরিকসেন বলেছেন, 'ম্যান ইউ একটা বিশেষ ক্লাব। এখানে খেলার তর সইছে না। এমনিতে ওল্ড ট্র্যাফোর্ডে বহুবার খেলার সৌভাগ্য হয়েছে। তবে রেড ডেভিলসের লাল জার্সি পরে নামার রোমাঞ্চই আলাদা। এরিক আয়াখসে (আমস্টারডাম) কিভাবে দল চালাতেন সেটা নিজের চোখে দেখেছি। ওখানে প্রতিদিন সব কিছু নিয়ম মেনে হতো। তখনই বুঝেছিলাম, উনি অসাধারণ কোচ। তার সঙ্গে কথা হয়েছে। এরিক কী চান সেটা বিস্তারিত বলেছেন। '

অসুস্থ হওয়ার সময় এরিকসেন ইন্টার মিলানে খেলতেন‌। কিন্তু হৃদরোগে আক্রান্ত হলে আর বুকে আইসিডি যন্ত্র বসানো থাকলে ইতালির লিগে খেলা যায় না। কিন্তু প্রিমিয়ার লিগে খেলা যায়। তাই প্রিমিয়ার লিগের নিচু সারির ক্লাব ব্রেন্টফোর্ড তাকে দলে নিতে পেরেছিল। ওই ক্লাবের হয়ে গত মৌসুমে ১৩ ম্যাচে তিনি নিজে একটি গোল করেছেন, চারটি অ্যাসিস্টও করেছেন।  ত্রয়োদশ স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করে ব্রেন্টফোর্ড। ম্যান ইউয়ে আসার পেছনে ছোট ক্লাবটির অবদানও স্বীকার করেছেন এরিকসেন।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন