বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে ব্যর্থ মাহমুদউল্লাহ, সৌরভ ছড়ালেন মুমিনুল-দিপু

ক্রীড়া প্রতিবেদক

১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৩১ অপরাহ্ন

চট্টগ্রামে ব্যর্থ মাহমুদউল্লাহ, সৌরভ ছড়ালেন মুমিনুল-দিপু

ব্যাটে রান না থাকা এবং স্লো গতির কারণে জাতীয় দল থেকে 'বিশ্রামে' রাখা হয় মাহমুদউল্লাহ রিয়াদকে। নির্বাচকদের সে ভাবনা 'ভুল' প্রমাণের সুযোগ পেয়েও সেটি কাজে লাগাতে পারেননি তিনি। তবে চট্টগ্রামের মাঠে সৌরভ ছড়িয়েছেন মুমিনুল-সোহান-সৌম্য-জাকির-দিপুরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বেশ কিছুদিন ধরে অনুশীলন চলছে জাতীয় দলের বাইরে থাকা ও সম্ভাবনাময় খেলোয়াড়দের। অনুশীলনের অংশ হিসেবে দু'দলে ভাগ হয়ে খেলছে একটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি। যার একমাত্র ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হলো বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর)।

জাতীয় দলের ছায়া দল বাংলা টাইগার্স ও এশিয়ান গেমসের সম্ভাব্য দলের মধ্যকার এই ম্যাচে শুরুতে করতে নেমে ব্যাট হাতে ঝলক দেখিয়েছেন তরুণ ব্যাটার জাতীয় তারকা জাকির হাসান ও জাতীয় দলের দরজায় কড়া নাড়তে থাকা শাহাদাত হোসেন দিপু। তাদের ব্যাটে ভর করে ৪৬ ওভারে নেমে আসা ম্যাচে ৬ উইকেট হারিয়ে ২৭৩ রান করে এশিয়ান গেমস স্কোয়াড। জবাবে ৪ উইকেটের জয় পেয়েছে বাংলা টাইগার্স। 

তবে, জাতীয় দলের বাইরে থাকা সৌম্য সরকার, মুমিনুল হক ও সোহানরা রান পেলেও ব্যর্থ হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

 চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নুরুল হাসানের সোহানের নেতৃত্বে প্রথম ফিল্ডিং করতে নামে বাংলা টাইগার্স।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে এশিয়ান গেমস স্কোয়াডের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেছেন ওপেনার জাকির হাসান। এছাড়া শাহাদাত হোসেন দিপুও করেছেন ৮৪ রান। টাইগার্সের হয়ে বল হাতে ৯ ওভারে ৫৭ রান খরচ করে ৪ উইকেট পেয়েছেন খালেদ আহমেদ। এছাড়া ৪ ওভার বল করে সৌম্য সরকার দেন ৩১ রান।

নিউজিল্যান্ড সিরিজের আগে দলে ফেরার লড়াইয়ে থাকা মাহমুদউল্লাহ প্রস্তুতি ম্যাচে ব্যর্থ হয়েছেন। অভিজ্ঞ এই ব্যাটার এশিয়ান স্কোয়াডের বিপক্ষে মন্থর ব্যাটিং করে থিতু হয়েই ফিরে যান। ২ চারে ৩৯ বল খেলে সাজঘরে ফেরার আগে করেছেন ২৬ রান। এদিন মাঠে বসে রিয়াদের খেলা সরাসরি দেখেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

রিয়াদ ব্যর্থ হলেও এদিন বাংলা টাইগার্সের হয়ে আলো ছড়িয়েছেন মুমিনুল হক (৭৬ বলে ৭৬) ও সৌম্য সরকার (৪৬ বলে ৪০)। এছাড়া দলীয় অধিনায়ক নুরুল হাসান সোহান ৪৫ বলে ৬৫ রান করেছেন। দলও শেষমেশ ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন