সোমবার, 15th আগস্ট, 2022

ফটো

ভিডিও

তৃতীয় রাউন্ডে নাদাল, জয়ের আগে ঘাম ঝরালো বেরাংকিস

উইম্বলডন

স্পোর্টস ডেস্ক

জুলাই 1, 2022, 10:20 পূর্বাহ্ন

তৃতীয় রাউন্ডে নাদাল, জয়ের আগে ঘাম ঝরালো বেরাংকিস

বছরের তৃতীয় গ্র্যান্ডস্লাম জয়ের লক্ষ্য সামনে রেখেই উইম্বলডনের সেন্টার কোর্টে পা রেখেছেন রাফায়েল নাদাল। তবে সেই পথ খুব একটা মসৃণ হয়ে ধরা দিচ্ছে না তার কাছে। প্রথম রাউন্ডে আর্জেন্টিনার ফ্রান্সিসকো সেরুনদোলোকে হারিয়েছিলেন ৩-১ গেমে, দ্বিতীয় রাউন্ডেও একই ব্যবধানে জিতলেন নাদাল, এবার তার প্রতিপক্ষ হিসেবে ছিলেন লিথুয়ানিয়ার রিকার্দাস বেরাংকিস।

এই নিয়ে দুই রাউন্ডেই একটি করে সেট হারালেন নাদাল। পারফরম্যান্সের দিক দিয়েও নজর কাড়তে পারেননি রেকর্ড ২২ গ্র্যান্ডস্লামের মালিক এই স্প্যানিশ কিংবদন্তি। আপাতত অভিজ্ঞতার জোরেই সহজ প্রতিপক্ষদের বিপক্ষে উতরে যাচ্ছেন তিনি।

বৃহস্পতিবার (৩০ জুন) বেরাংকিসের বিপক্ষে প্রথম সেট সহজেই জিতে নেন নাদাল। কিছুটা প্রতিরোধের মুখে পড়েন দ্বিতীয় সেটে, একটা সময় ৩-১ লিডও পেয়ে গিয়েছিলেন লিথুয়ানিয়ার টেনিস তারকা। তবে এরপরই নাদাল ফেরেন স্বরূপে, প্রথম সেটের মতো সেই সেটও জিতে নেন ৬-৪ ব্যবধানে।

তবে তৃতীয় সেটে এসে পা হড়কায় নাদালের। এবার বেরাংকিসের কাছে সেই ৬-৪ ব্যবধানে ধরাশায়ী হন তিনি। তবে চতুর্থ সেটে বেরাংকিসকে আর কোন সুযোগ দেননি নাদাল, ৬-৩ ব্যবধানে সেট জিতে নিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন তিনি। তৃতীয় রাউন্ডে তার প্রতিপক্ষ ইতালির ২৭তম বাছাই লরেঞ্জো সনেগো।

এদিকে আজ বাংলাদেশ সময় সন্ধ্যায় তৃতীয় রাউন্ডে মিওমির কেচমানোভিচের বিপক্ষে কোর্টে নামবেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সার্বিয়ার নোভাক জোকোভিচ।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন