শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

অবশেষে ম্যাচে ফিরছেন তামিম, সেই চট্টগ্রামের মাঠেই

ক্রীড়া প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪১ পূর্বাহ্ন

অবশেষে ম্যাচে ফিরছেন তামিম, সেই চট্টগ্রামের মাঠেই

চট্টগ্রামেই সর্বশেষ ম্যাচ খেলেছিলেন সদ্য সাবেক জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এরপর তার অবসর-কাহিনি ও অবসর থেকে ফিরে আসলেও ইনজুরির জন্য খেলার মধ্যে ছিলেন না। ইংল্যান্ড থেকে চিকিৎসা নিয়ে পুর্নবাসনে থাকা তামিম আবার মাঠে নামতে প্রস্তুত ব্যাট হাতে। সেটিও সেই চট্টগ্রামের মাটিতে।

সবকিছু ঠিক থাকলে আগামী ১৭ সেপ্টেম্বর একটি ম্যাচ খেলতে নামবেন চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে। সেটি অবশ্য কোন প্রতিযোগিতামুলক ম্যাচ না। এটি একটি প্রস্তুতি ম্যাচ। আর ম্যাচটিও হবে টি-টোয়েন্টি।

চট্টগ্রামে বেশ কিছুদিন ধরে অনুশীলন করছে বাংলা টাইগার্স দল। সে দলটির সাথে এইচপি দলের ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। যেখানে একটি ৫০ ওভারের ম্যাচের সাথ রয়েছে আরও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে একমাত্র ৫০ ওভারের ম্যাচটি। এরপর অনুষ্ঠিত হবে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ। 

আগামী ১৭ সেপ্টেম্বর একটি টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামার কথা তামিম ইকবালের। বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গণমাধ্যমকে জানিয়েছেন, তামিম এখন পুনর্বাসন প্রক্রিয়ায় রয়েছে। সে কতটা ম্যাচ খেলার মত অবস্থায় এসেছে সেটা পরখ করতেই আগামী ১৭ সেপ্টেম্বর একটি টি–টোয়েন্টি ম্যাচ খেলাতে চাইছি।

সামনে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ। বিশ্বকাপের আগে কাউকে পরখ করে দেখার শেষ সুযোগও এটি। এই সিরিজে বেশ কয়েকজন নিয়মিত ক্রিকেটারের বিশ্রামের কথা শোনা গিয়েছিল আগেই। আর এই নিউজিল্যান্ড সিরিজ দিয়েই ফিরতে চাইছেন পিঠের ইনজুরির কারনে এশিয়া কারে দলে না থাকা তামিম ইকবাল। এর বাইরে মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকতরাও সুযোগ পেতে পারেন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে। 

চট্টগ্রামের এই প্রস্তুতিমুলক সিরিজের পাঁচটি টি–টোয়েন্টি ম্যাচ রাখার অন্যতম কারন হচ্ছে এশিয়ান গেমসের জন্য দল গঠন করা। চীনের গুয়ানজুতে বসছে এবারের এশিয়ান গেমসের আসর।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন