শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

ইনজুরিতে লিটন, পাকিস্তান ম্যাচের আগে ভাবনায় বাংলাদেশ

দেশ স্পোর্টস ডেস্ক

০৪ নভেম্বর ২০২২, ১২:০০ অপরাহ্ন

ইনজুরিতে লিটন, পাকিস্তান ম্যাচের আগে ভাবনায় বাংলাদেশ

চলতি বিশ্বকাপে লিটন দাসের ব্যাট হাসছিল না যেন। ভালো শুরু করলেও ছন্দটা কেটে যাচ্ছিল যেন কোথাও। সেই ছন্দের নাগাল পেলেন ভারতের বিপক্ষে। খেললেন এক বিধ্বংসী ইনিংস, তাতে ভর করে বাংলাদেশও দেখছিল অসাধ্য সাধনের স্বপ্ন। তবে সে স্বপ্ন পূরণ হয়নি, ৫ রানে হেরে আরও একবার পুড়তে হয়েছে স্বপ্নভঙ্গের বেদনায়। 

সেই ম্যাচ এবার আরও এক আক্ষেপ উপহার দিতে চলেছে বাংলাদেশকে। ভারতের বিপক্ষে ম্যাচটিতে পাওয়া চোটে এখনো ভুগছেন লিটন। পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে তাকে পাওয়া নিয়ে খানিকটা শঙ্কাও আছে বৈকি! 

লিটনের এই চোটটা হ্যামস্ট্রিংয়ের। ভারতের বিপক্ষে ম্যাচে রান আউটের সময় এই চোট পেয়েছেন তিনি। বর্তমানে তিনি চলাফেরা করতে পারছেন বটে, কিন্তু ব্যথা এখনো পুরোপুরি সেরে যায়নি। সে কারণেই তাকে নিয়ে শঙ্কা রয়ে গেছে।

চলাফেরাতেই যেহেতু ব্যথা পেয়েছেন, সে কারণে তাকে নিয়ে ঝুঁকিও নিচ্ছে না বাংলাদেশ। অনুশীলন থেকে বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। 

দল সূত্রের খবর, বিশ্বকাপের শেষ ম্যাচে লিটনকে পাওয়া যাবে না, এমন কোনো শঙ্কাই করছে না দল। জানানো হয়েছে, আগামীকাল শনিবার ও ম্যাচের দিন ডাক্তারি পরীক্ষার ফলাফলের ওপর নির্ধারিত হবে, লিটন দাস পাকিস্তান ম্যাচে খেলবেন কি না। তবে দল আশাবাদী তাকে পাওয়া নিয়ে।

তবে যদি পাকে-চক্রে তাকে না-ই পায় বাংলাদেশ, তাহলে সেটা বড় এক ধাক্কা হয়ে আসবে দলের জন্য। বর্তমানে গ্রুপ-২ এর চারে আছে দল। দক্ষিণ আফ্রিকা ম্যাচের ফল পক্ষে এলে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা হয়ে যাবে কার্যত সেমিফাইনাল। সেই ম্যাচে যদি লিটনকে না পাওয়া যায় তাহলে যে দল কর্তৃপক্ষ হতাশই হবে, তা বলাই বাহুল্য।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন