রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট সংস্থার পথচলা শুরু

ক্রীড়া প্রতিবেদক

০৯ আগস্ট ২০২৩, ০৮:০৭ অপরাহ্ন

চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট সংস্থার পথচলা শুরু

পথচলা শুরু হলো চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট সংস্থার। বাংলাদেশ ক্রিকেট বোর্ড দেশের ৭টি আঞ্চলিক ক্রিকেট সংস্থার কার্যক্রম শুরুর অনুমোদনের পর প্রথমবারের মতো একত্রিত হলেন চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট সংস্থার সদস্যগণ।

সংস্থাটির অভিষেক ও প্রথম সভা বুধবার (৯ আগস্ট) সকাল ১১টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। 

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট সংস্থার আহ্বায়ক বিসিবি পরিচালক আ জ ম নাছির উদ্দীন, বিসিবি পরিচালক আকরাম খান, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলি আব্বাস, সাধারন সম্পাদক সিরাজুদ্দিন মো. আলমগীর, বিসিবির সাবেক পরিচালক মির্জা সালমান ইস্পাহানী, চট্টগ্রাম আবাহনীর ক্রিকেট কমিটির চেয়ারম্যান ও ফোর এইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গাওহর সিরাজ জামিল, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাবেক ক্রিকেট সম্পাদক সৈয়দ আবুল বশর, খাগড়াছড়ী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জুয়েল চাকমা, বিসিবির চাঁদপুর জেলার কাউন্সিলর জাহিদুল ইসলাম এবং কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান রোমেন।

ব্যক্তিগত কাজে বিদেশ অবস্থানের কারণে সভায় অনুপস্থিত ছিলেন নিজাম উদ্দিন হাজারি এমপি, নিয়াজ মোর্শেদ এলিট এবং মাহমুদুল করিম মাদু। 

সভায় চট্টগ্রাম বিভাগের ক্রিকেট উন্নয়নের জন্য বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করার বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

গঠণতন্ত্র মোতাবেক বিভাগীয় কমিশনারকে প্রধান উপদেষ্টা করে একটি উপদেষ্টা কমিটি গঠন এবং উপ-কমিটি সমূহ গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

চট্টগ্রাম বিভাগের অধীনস্থ জেলা সমূহের মধ্যে পার্বত্য অঞ্চল ৩টি থেকে ১টি দল এবং অবশিষ্ট জেলা সমূহের মধ্যে থেকে ৭টি দল নিয়ে ৮ দলের অংশগ্রহণে আগামী নভেম্বর মাসের ১ম সপ্তাহে অনূর্ধ্ব-২৩ দলের ক্রিকেট প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত হয়। 

 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন