বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রাম ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই শুরু আজ, প্রস্তুত প্রিমিয়ারের ১০ দল

ক্রীড়া প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:০০ পূর্বাহ্ন

চট্টগ্রাম ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই শুরু আজ, প্রস্তুত প্রিমিয়ারের ১০ দল

ঢাকার পর দেশের দ্বিতীয় সেরা ফুটবল লিগ চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগের মাঠের লড়াইয়ের জন্য প্রস্তুত প্রিমিয়ারের ১০ দল। যেটি আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে আজ (শুক্রবার) বিকাল সাড়ে তিনটায়, চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে।

উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গত আসরের চ্যাম্পিয়ন মাদারবাড়ি উদয়ন সংঘ এবং প্রিমিয়ার লিগে নবাগত দল কিষোয়ান স্পোর্টিং ক্লাব। 

এবারের লিগেও অংশ নেওয়া দশটি দল সরাসরি একে অপরের মুখোমুখি হবে। এবারের লিগে মোট ৪৫ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। লিগে অংশ নেওয়া দলগুলো হচ্ছে মাদারবাড়ি উদয়ন সংঘ, ব্রাদার্স ইউনিয়ন, শতদল ক্লাব, কোয়ালিটি স্পোর্টস ক্লাব, চ. ব. ক. ক্রীড়া সমিতি, চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ, মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, কাস্টমস এস সি এবং কিষোয়ান স্পোর্টিং ক্লাব। 

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা এবং চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশন আয়োজিত এই লিগের আর্থিক পৃষ্ঠপোষকতা করছে সাইফ পাওয়ারটেক লি.। লিগের পয়েন্ট তালিকার সবার উপরের দলটি চ্যাম্পিয়ন হবে। আর পয়েন্ট তালিকার সবার নিচের দলটি প্রথম বিভাগে নেমে যাবে।

প্রধান অতিথি হিসেবে লিগের উদ্বোধন করবেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। উদ্বোধক হিসেবে থাকবেন সাইফ পাওয়ারটেক লি. এর ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমীন। 

এবারের লিগের বাজেট ধরা হয়েছে আট লক্ষ পঁচিশ হাজার টাকা। যার মধ্যে স্পন্সর প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক লি. প্রদান করবে ছয় লক্ষ টাকা। বাকি টাকা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের নিজস্ব তহবিল থেকে খরচ করা হবে। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন