রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীর শেষের ঝড়ে উড়ে গেল পাইরেটসও

ক্রীড়া প্রতিবেদক

০৫ এপ্রিল ২০২৩, ১১:১৭ অপরাহ্ন

চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীর শেষের ঝড়ে উড়ে গেল পাইরেটসও

টানা এগার ম্যাচ জিতে শিরোপা উল্লাসে মেতে উঠে চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড়-কর্মকর্তারা

নিজেদের খেলা দুটি বাকি থাকতেই চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শিরোপা নিজেদের কাছে রেখে দেয় চট্টগ্রাম আবাহনী। এরপরও জয়ের ক্ষুধা একটুও কমেনি তাদের। লিগের শেষ ম্যাচে এবার তাদের ঝড়ে উড়ে গেল পাইরেটস অব চিটাগাংও। চট্টগ্রাম আবাহনীর দেয়া ২০৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কোনমতে একশ’র কোটা পার করে অলআউট হয়ে যায় মাত্র ১০৭ রানে। তাতে করে টানা ১১ ম্যাচ জিতে রেকর্ড করে এবারের আসরের ইতি টানলো ফোর এইচ গ্রুপের ছোঁয়ায় বদলে যাওয়া চট্টগ্রাম আবাহনী। 

বুধবার (৫ এপ্রিল) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের শেষ ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ‘আন স্পোর্টিং’ উইকেটের কারণে নিজেদের স্বভাবজাত ব্যাটিং উপহার দিতে পারেনি চট্টগ্রাম আবাহনী। তারা ৪৯.৫ ওভারে ২০৫ রানে অলআউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন সাইদুল ইসলাম ইমরান। এ ছাড়া জাতীয় তারকা মোসাদ্দেক হোসেন সৈকত ৩৪, শোয়েব ২৫, সাইফ ১৯, তাজুল ১৭, মহিউদ্দিন ১৪, সানজু ১৩ রান করেন। পাইরেটসের বকর ও মহিউল ৩টি করে এবং রুবেল ২টি উইকেট লাভ করেন। 

জবাবে ব্যাট করতে নেমে পাইরেটস আবাহনীর বোলারদের স্পিন ফাঁদে দিশেহারা হয়ে যায়। মাত্র ১৪ রানে ৪ উইকেট হারিয়ে ভয়াবহ অবস্থার শিকার হয় এবং শেষের দিকে রুবেলের ৪৮ ও বকরের ২৯ রানের উপর ভর করে কোন মতে (১০৭) শ’য়ের কোটা পার করে ৩৬.১ ওভার খেলে। চট্টগ্রাম আবাহনীর শোয়েব চৌধুরী একাই নেন ৬ উইকেট, সৈকত ২টি।

খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রামের জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান ইস্পাহানী গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর জেনারেল ম্যানেজার (টি ট্রেড) শাহ মঈনুদ্দিন হাসান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) চট্টগ্রাম, সিজেকেএস সহসভাপতি ও ক্রিকেট কমিটির চেয়রম্যান রাকিব হাসান এর সভাপতিত্বে এবং সিজেকেএস নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লব এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সিজেকেএস নির্বাহী কমিটির সদস্য ও ক্রিকেট সম্পাদক এ কে এম আবদুল হান্নান আকবর। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান, বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিজেকেএস সহ সভাপতি এ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী ও মো: হাফিজুর রহমান, অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম ও মোঃ মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য আলহাজ্ব আবুল হাসেম, সৈয়দ আবুল বশর, আ.ন.ম ওয়াহিদ দুলাল, গোলাম মহিউদ্দীন হাসান, মোহাম্মদ শাহজাহান, মো: দিদারুল আলম, সিজেকেএস ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসাইন, সিজেকেএস কাউন্সিলর এস এম আব্দুল্লাহ আল মামুন, সুলতান মাহমুদ খান শাহীন, মো: সাইফুল্লাহ চৌধুরী, মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী (মনি), আলী হাসান রাজুসহ অংশগ্রহণকারী দলের খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ।

এদিকে চট্টগ্রাম আবাহনীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন