'তিন মাসের ম্যারাথন' চট্টগ্রাম প্রিমিয়ার লিগের পর্দা নামছে ২৩ মে

চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী, রানার্সআপ ব্রাদার্স

ক্রীড়া প্রতিবেদক

২২ মে ২০২৪, ১১:১১ অপরাহ্ন

'তিন মাসের ম্যারাথন' চট্টগ্রাম প্রিমিয়ার লিগের পর্দা নামছে ২৩ মে

ঠিক তিন মাস আগে ২২ ফেব্রুয়ারি চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী বনাম নবাগত আগ্রাবাদ নওজোয়ানের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছিল
সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। তিন মাসের ম্যারাথন 'সফর' শেষে ২৩ মে সেই চট্টগ্রাম আবাহনীর ম্যাচ দিয়েই পর্দা নামছে দেশের দ্বিতীয় বৃহত্তম এই ক্রিকেট লিগের। 

মাঠ স্বল্পতার কারণে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের পাশাপাশি এবারই প্রথম সিজেকেএস প্রিমিয়ার লিগের ২য় ভেন্যু হিসাবে গত ৫ থেকে ১০ মার্চ তৃতীয় রাউন্ডের ৬টি ম্যাচ অনুষ্ঠিত হয় কক্সবাজারের শেখ কামাল আন্তজার্তিক ক্রিকেট স্টেডিয়ামে। অন্যদিকে, বিপিএল ও আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ততা থাকায় লিগের কোন ম্যাচই হয়নি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এদিকে, লিগের এক রাউন্ড বাকি থাকতেই চট্টগ্রাম প্রিমিয়ারে হ্যাটট্রিক শিরোপা অর্জনের বিরল রেকর্ড গড়ে চট্টগ্রাম আবাহনী। তারা এরইমধ্যে ১০ খেলায় ৯টিতে জয়লাভ করে শেষ ম্যাচকে মর্যাদার ম্যাচে পরিণত করে। 

অন্যদিকে, ১১ খেলায় ৮ জয়, ২ পরাজয় ও ১ পণ্ড ম্যাচ মিলে ২৫ পয়েন্ট নিয়ে লিগ রানার্স আপ হয় ব্রাদার্স ইউনিয়ন। ১১ খেলায় ৮টি করে জয় ও ৩টি করে হারে সমান ২৪ পয়েন্ট হলেও হ্যাড টু হ্যাডে পাইরেটস অব চিটাগাংকে ডিঙিয়ে লিগে তৃতীয় হয় মুক্তিযোদ্ধা সংসদ কেসি লাল। লিগে পঞ্চম স্থানে থাকা চট্টগ্রাম বন্দর শেষ ম্যাচে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে হারুক-জিতুক তাদের অবস্থানের নড়াচড়া হবে না।

১১ খেলায় মাত্র ১ জয় নিয়ে আবারও প্রথম বিভাগে নেমে গেছে এক সময়ের ঐতিহ্যবাহী চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব।

লিগের শেষ দিন বৃহস্পতিবার (২৩ মে) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী-বন্দরের ম্যাচ শেষে অনুষ্ঠিত হবে পুরস্কার বিতরণ অনুষ্ঠান। যেখানে প্রধান অতিথি থাকবেন বিসিবি পরিচালক ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন স্পন্সর প্রতিষ্ঠান এম এম ইস্পাহানি লিমিটেড এর চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি।

এবার প্রথমবারের মত সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে অংশগ্রহনকারী স্থানীয় খেলোয়াড়দের মধ্য থেকে সেরা অলরাউন্ডিং পারফরম্যান্সের জন্য সেরা খেলোয়াড়কে দেওয়া হবে রয়েল হাট এর সৌজন্যে ১২৫ সিসির একটি মোটর সাইকেল। সমাপনী দিনে এই সেরা খেলোয়াড়য়ের নাম ঘোষণা করা হবে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন