শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

বিশ্বকাপ শেষ হয়ে গেল হার্দিক পান্ডিয়ার

দেশ স্পোর্টস ডেস্ক

০৪ নভেম্বর ২০২৩, ১০:৪৯ পূর্বাহ্ন

বিশ্বকাপ শেষ হয়ে গেল হার্দিক পান্ডিয়ার

শেষ পর্যন্ত ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন হার্দিক পান্ডিয়া। অ্যাঙ্কেলের চোট সারিয়ে বিশ্বকাপে ফেরা হলো না এই অলরাউন্ডারের। বিশ্বকাপে ভারতের হয়ে চার ম্যাচ খেলেছেন পান্ডিয়া। চতুর্থ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে চোট পেয়েছিলেন অ্যাঙ্কেলে। 

এরপর চোট খুব একটা গুরুতর নয় শোনা গেলেও বাস্তবে ভিন্ন ঘটনাই দেখা গেল। সেই চোট সারিয়ে সময়মতো সেরে উঠতে পারেননি পান্ডিয়া। তাঁর বদলি হিসেবে বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন পেসার প্রসিধ কৃষ্ণা। বিশ্বকাপের টেকনিক্যাল কমিটি ভারত দলে তাঁর অন্তর্ভূক্তি অনুমোদন দিয়েছে।

পুনেতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে বোলিংয়ের সময় চোট পেয়েছিলেন পান্ডিয়া। বোলিংয়ের ফলো-থ্রুতে পা দিয়ে বল ঠেকাতে গিয়ে এই চোট পেয়েছিলেন। স্ক্যান করানোর পর প্রথমে পরের দুই ম্যাচে দল থেকে বাদ পড়েছিলেন। তখন জানানো হয়েছিল, ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ফিরতে পারেন পান্ডিয়া।

বিসিসিআইয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, পান্ডিয়ার এই চোট স্রেফ পা মচকে যাওয়া এবং গুরুতর কিছু নয়। লক্ষ্ণৌ ( ইংল্যান্ড) ম্যাচের আগেই তাঁর ফিট হয়ে যাওয়া উচিত। আর এ কারণে তাঁর বিকল্প হিসেবে কারও নাম ঘোষণার কোনো পরিকল্পনা নেই তাদের।

তবে শেষ পর্যন্ত সেই ম্যাচে আর তাঁর ফেরা হয়নি। এরপর ২ নভেম্বর শ্রীলঙ্কা ও ৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দুটিতে পান্ডিয়াকে পাচ্ছে না ভারত, এমন খবর দিয়েছিল ইএসপিএন ক্রিকইনফো। আর শেষ পর্যন্ত বিশ্বকাপেই আর দেখা যাচ্ছে না পান্ডিয়াকে। দলে পান্ডিয়ার অভাব পূরণে নিউজিল্যান্ডের বিপক্ষে তাঁর জায়গায় সূর্যকুমারকে একাদশে নেয় ভারত।

দলে সুযোগ পাওয়া প্রসিধ পান্ডিয়ার মতো ততটা অভিজ্ঞ নন। খেলেছেন মাত্র ১৭ ওয়ানডে। ১৭ ওয়ানডেতে প্রসিধের উইকেট ২৯টি। বিশ্বকাপের আগে হওয়া অস্ট্রেলিয়া সিরিজে খেলেছেন তিনি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন