মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

ব্রাদার্স ইউনিয়নকে প্রথম হারের স্বাদ 'উপহার' দিল ইস্পাহানি

চট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট

ক্রীড়া প্রতিবেদক

১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:১২ অপরাহ্ন

ব্রাদার্স ইউনিয়নকে প্রথম হারের স্বাদ 'উপহার' দিল ইস্পাহানি

চট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লিগে ব্রাদার্স ইউনিয়নকে  প্রথম হারের তিক্ত স্বাদ দিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল ইস্পাহানি স্পোর্টিং ক্লাব। 

ব্রাদার্সের হারের ফলে লিগে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী। বাকি ১১ দলই এক বা একাধিক পরাজয়ের শিকার হয়েছে।

ইস্পাহানি এসসি এবারের লিগ শুরু করেছিল চট্টগ্রাম বন্দরের সাথে টাই করে। এরপর খেয় হারিয়ে ফেলে টানা দুই ম্যাচ হেরে বসে শাহজাহান সংঘ ও রাইজিং স্টার ক্লাবের বিপক্ষে। চতুর্থ রাউন্ডে এসে রাইজিং জুনিয়রের বিরুদ্ধে দাপুটে জয়ে ঘুরে দাঁড়ায় ইস্পাহানি। 

লিগের পঞ্চম রাউন্ডে এসে রোববার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে তারা মুখোমুখি হয় অপরাজিত ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে। 

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ফারদিন, তৌসিফ ও রাহাতের ফিফটির বদৌলতে ২৭৫ রানের বড় সংগ্রহ করে ইস্পাহানি। জবাবে, ব্রাদার্স ২৪৫ রানে থেমে ৩০ রানে ম্যাচ হেরে যায়।

রান তাড়া করতে নেমে ব্রাদার্স ইউনিয়ন ৩৩ রানে হারিয়ে ফেলে মঈনকে। ৬৩ রানের মাথায় বিদায় নেন অপর ওপেনার ইলিয়াস সানিও। এরপর ব্রাদার্সকে ৯১ রানের জুটি এনে দেন শিশির ও নাবিল। ইস্পাহানির স্পিনার ইফতেখার সাজ্জাদ রনি এলবিডব্লুর ফাঁদে ফেলেন শিশিরকে।

দলীয় ১৭১ রানের মাথায় ব্রাদার্স হারায় দারুণ ছন্দে ব্যাট করতে থাকা নাবিলকে। তখনও ব্রাদার্সের আয়ত্তের মধ্যে ছিল ম্যাচ।  আল আমিন জুনিয়র এসেও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি।  তবে চেষ্টা থামাননি দলীয় অধিনায়ক মুমিনুল হক। 

কিন্তু ২২৮ রানের মাথায় অধিনায়কের বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ব্রাদার্সের ব্যাটিং লাইন। ফলে, প্রথম হার নিয়ে মাঠ ছাড়তে হয় শিরোপাপ্রত্যাশী ব্রাদার্সকে।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ২৮ রানেই শুভকে হারায় ইস্পাহানি। এরপর ইস্পাহানিকে ৯৪ রানের জুটি এনে ফারদিন ও তৌসিফ। দুজনেই দেখা পান ফিফটির। মাঝখানে সাজ্জাদ রনি বিদায় নিলেও ইস্পাহানির রানের চাকা সচল রাখেন রাহাত। 

তবে, ইস্পাহানির রান ব্রাদার্সের জন্য দুরূহ করার কাজটি করেন মামুন। তিনি মাত্র ১৩ বলে ৩০ রান করে দলের রান নিয়ে যান ২৭৫-এ।

সংক্ষিপ্ত স্কোর:
টস-ব্রাদার্স ইউনিয়ন (ফিল্ডিং)।
ইস্পাহানি এসসি: ৫০ ওভারে ২৭৫/৫ (ফারদিন ৬৯, রাহাত ৬৫, তৌসিফ ৫৭, মামুন ৩০*, ইমরুল ২৫; আরমান ২/৫৯)
ব্রাদার্স ইউনিয়ন: ৪৭.৫ ওভারে ২৪৫/১০ (নাবিল ৬৫, শিশির ৪৬, মুমিনুল ২৮, লিমন ২৬, ইলিয়াস সানি ২৪; ইমরুল ৩/২৪, রনি ৩/৪৫)
ফল: ইস্পাহানি এসসি ৩০ রানে জয়ী


সর্বশেষ

উপরে নিয়ে চলুন