শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

মেসিকে আবারও বার্সায় ফেরাতে ‘উঠেপড়ে’ লেগেছেন জাভি

স্পোর্টস ডেস্ক

২৫ জুলাই ২০২২, ০৯:৫৬ পূর্বাহ্ন

মেসিকে আবারও বার্সায় ফেরাতে ‘উঠেপড়ে’ লেগেছেন জাভি

চলতি দলবদল মৌসুমে রীতিমতো অসাধ্যই সাধন করে বসেছে বার্সেলোনা। একের পর এক দলবদল করেই চলেছে। এবার শোনা যাচ্ছে, ক্লাব কিংবদন্তি লিওনেল মেসিকেও ফেরাতে চাইছেন দলটির কোচ জাভি হার্নান্দেজ। এজন্যে বার্সেলোনা সভাপতি হোয়ান লাপোর্তাকে চাপও দিচ্ছেন তিনি। 

গেল আগস্টে বার্সেলোনার সঙ্গে দুই দশকের সম্পর্ক শেষ হয়ে যায় মেসির। আগের চুক্তি শেষ হয়ে যাওয়ার পর তাকে নতুন চুক্তি দিতে পারেনি বার্সা। কারণ ছিল অর্থনৈতিক সমস্যা যেন আরও বেশি না হয়, সে কারণে লা লিগার বেধে দেওয়া ‘স্যালারি ক্যাপ’ নিয়ম।

এরপর আর্জেন্টাইন মহাতারকার জায়গা হয় পিএসজিতে। সেখানে তিনি যোগ দেন দুই বছরের চুক্তিতে। যা শেষ হয়ে যাবে আগামী বছরের জুন শেষ হতেই।

তবে মেসির ভবিষ্যৎ কোথায়, এ নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। এই দলবদলেই তার পিএসজি ছাড়ার সম্ভাবনা একেবারেই নেই। পিএসজি তার প্রতি যে ভরসা রেখেছে, সেটাকে সম্মান করেই এই মৌসুমটা ফ্রান্সের রাজধানীতে থেকে যেতে চান মেসি।

তবে ফরাসি সংবাদ মাধ্যম জানাচ্ছে, লিওনেল মেসিকে আরও এক বছরের জন্য ধরে রাখার চেষ্টায় আছে পিএসজি। সেটা হয়ে গেলে ২০২৪ সালের জুন পর্যন্ত মেসিকে থাকতে হবে পিএসজিতে। যদিও মেসি এই বিষয়ে এখনো পিএসজিকে কিছু জানাননি। মেসি সবশেষ সাক্ষাৎকারে জানিয়েছিলেন, বিশ্বকাপের পর অনেক কিছু নিয়ে ভাববেন তিনি। সেই একই কথা পিএসজিকেও জানিয়ে দিয়েছেন তিনি।

এছাড়াও মেসির ইউরোপ ছেড়ে যুক্তরাষ্ট্র যাত্রা, ইন্টার মিয়ামিতে যোগ দেওয়া নিয়েও আছে গুঞ্জন। মেসি বার্সেলোনায় থাকাকালীন বেশ কিছু সাক্ষাৎকারে জানিয়েছিলেন নিজের যুক্তরাষ্ট্র প্রীতির কথা। সে কারণে মেসির মেজর লিগ সকারে (এমএলএস) যোগ দেওয়া নিয়েও কথা কম হচ্ছে না।

তার কৈশোর-তারুণ্যের ক্লাব বার্সেলোনাও তাকে ফেরানোর চেষ্টা করছে। সম্প্রতি ক্লাবটির সভাপতি হোয়ান লাপোর্তা জানিয়েছিলেন এ কথা। বলেছিলেন, ‘মেসির বার্সা অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি।’

বার্সা সভাপতি এই উক্তি দেওয়ার ঠিক পরের দিনই স্পেন থেকে খবর আসছে, মেসিকে ফেরাতে চাইছেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। সাবেক সতীর্থ মেসিকে ক্লাবে ফেরাতে তিনি মরিয়া, এজন্য ক্লাব সভাপতি লাপোর্তাকেও চাপ দিয়েছেন তিনি, জানাচ্ছে স্প্যানিশ সংবাদ মাধ্যম স্পোর্ত।

তবে এটা চলতি মৌসুমেই ঘটছে না। স্পোর্তের ভাষ্যমতে, আগামী জুনে যখন পিএসজির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে মেসির, এরপরই তাকে দলে ভেড়াতে আগ্রহ জাভির। স্প্যানিশ এই কোচের চাওয়া যদি পূরণ হয়েই যায়, তাহলে ২০২৩-২৪ মৌসুমে আবারও বার্সেলোনার জার্সি পরতে দেখা যেতে পারে সাত বারের ব্যালন ডি’অর বিজয়ী মেসিকে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন