শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

রেসলিংকে বিদায় ট্রিপল এইচের

হার্টের সার্জারি

নিজস্ব প্রতিবেদক

২৭ মার্চ ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন

রেসলিংকে বিদায় ট্রিপল এইচের

রেসলিংয়ের রিংয়ে আর নামবেন না পল মাইকেল লেভেস্ক। একটু দ্বিধায় পড়ে গেছেন নিশ্চয়ই, চিনতে কষ্ট হচ্ছে। কিন্তু ট্রিপল এইচ নামে কাউকে চিনতে তো অসুবিধা হওয়ার কথা না। নস্টালজিক হয়ে যাওয়ার সম্ভাবনাও আছে কারো কারো। ছোটবেলায় তার রেসলিং দেখতে দেখতেই তো বেড়ে উঠা।

কখনো আন্ডার টেকার, কখনো জন সিনা রক, ট্রিপল এইচ মাতিয়ে বেড়িয়েছেন রেসলিং দুনিয়া। কিন্তু তিনি আর কখনোই রিংয়ে নামবেন না। হার্টের সার্জারি হয়েছিল, এরপরই তিনি নিয়েছেন এমন সিদ্ধান্ত। ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন এইচ। যার আসল নাম পল মাইকেল লেভেস্ক।

তিনি বলেছেন, ‘আমি আর কখনোই রেসলিং করবো না। প্রথম ব্যাপার হচ্ছে, আমার বুকে একটা ডিফিব্রালেটর হয়েছে। আপনি জানেন, এই অবস্থায় টিভিতে আবারও আমার রেসলিংয়ে নামা ঠিক হবে না।’

‘আমাদের তিন মেয়ে, ওদের বয়স ১৫, ১৩ ও ১১। জানেনই তো, সারা জীবন ওরা দেখে এসেছে ওদের বাবা অনেক শক্তিশালী। তাদের শক্তিশালী বাবাই হুট করে অসুস্থ হয়ে গেল, হাসপাতালে চলে গেল—ব্যাপারটা ওদের কেমন লাগতে পারে। আমার মনে হয় না ওরা বুঝতে পেরেছে আমার খারাপ কিছু হলে ভবিষ্যতে কী হতে পারে।’

২০১৯ সালে ডব্লিউডব্লিউইয়ের হল অব ফেমে জায়গা পান এইচ। ‘৯০ এর দশকে জেনারেশন এক্সের হয়ে রেসলিংয়ে আসেন তিনি। পাঁচবারের ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন হন তিনি, সমান সংখ্যকবার জিতেছেন ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়ন ও দুটি রয়্যাল রম্বেল ম্যাচ।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন