শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

সুপার ফোরের প্রথম ম্যাচেই বড় ‘পরীক্ষার’ সামনে বাংলাদেশ

এশিয়া কাপ

দেশ স্পোর্টস ডেস্ক

০৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৩ পূর্বাহ্ন

সুপার ফোরের প্রথম ম্যাচেই বড় ‘পরীক্ষার’ সামনে বাংলাদেশ

সুপার ফোরের প্রথম ম্যাচেও ব্যাটে-বলে গত ম্যাচের মতো পারফরম্যান্স ধরে রাখতে চাইবে বাংলাদেশ

পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ব্যাটে-বলে অসামান্য নৈপুণ্য দেখিয়ে টাইগাররা ম্যাচ জিতেছে ৮৯ রানের বড় ব্যবধানে। এই ম্যাচ জিতে সুপার ফোর নিশ্চিত করে ফেলেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি। আফগানিস্তানের বিপক্ষে পাওয়া এই বড় জয়ের পরও সুপার ফোরের প্রথম ম্যাচেই ‘শক্তিশালী’ প্রতিপক্ষের মুখোমুখি হতে হচ্ছে বাংলাদেশকে। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক নম্বর দল স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে খেলতে হবে টাইগারদের।

এশিয়া কাপের ‘এ’ গ্রুপের অন্য এক ম্যাচ বাকি থাকলেও তাতে চোখ রাখতে হচ্ছে না বাংলাদেশকে। প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং আর দ্বিতীয় ম্যাচের বড় জয়, এই দুয়ের কারণে নেট রানরেটের সুবিধা পাবে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। সমীকরণ যাইই হোক, সুপারফোরে বাংলাদেশের অংশগ্রহণ নিয়ে সংশয় থাকছে না। 

সুপার ফোরে প্রথম ম্যাচে অবশ্য বড় পরীক্ষা দিতে হবে বাংলাদেশকে। পরিস্থিতি আরও জটিল হচ্ছে এক্ষেত্রে। কারণ খেলাটা হবে তাদেরই হোম গ্রাউন্ড লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে। আফগানদের হারানোর পর তাই এখন পাকিস্তানে অবস্থান করবে বাংলাদেশ। 

এশিয়া কাপের হাইব্রিড ফরম্যাট করা হয়েছিল ভারতের আপত্তির কথা মাথায় রেখে। রোহিত শর্মাদের পাকিস্তান না যাওয়ার সুযোগ করে দিতে আগেই নির্ধারিত ছিল গ্রুপ অবস্থান। র‍্যাংকিং বা পয়েন্ট যাইই হোক না কেন, বাংলাদেশ সুপার ফোরে যাবে বি-২ দল হিসেবে। আর পাকিস্তান যাবে এ-১ দল হিসেবে।  

সূচি অনুযায়ী, সুপার ফোরে প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে এ-১ এবং বি-২। বুধবার ৬ সেপ্টেম্বর গাদ্দাফি স্টেডিয়ামে হবে সেই ম্যাচ। এ-১ হিসেবে পাকিস্তান এরইমাঝে ফিরে এসেছে নিজ দেশে। আর গতকালের ম্যাচশেষে বাংলাদেশ থাকছে লাহোরেই।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন