বুধবার, ৫ অক্টোবর ২০২২

এমেচার টি-টোয়েন্টি ক্রিকেটে চিটাগং ইউনাইটেড—ওবিএ জয়ী

ক্রীড়া প্রতিবেদক

১৬ জুলাই ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন

এমেচার টি-টোয়েন্টি ক্রিকেটে চিটাগং ইউনাইটেড—ওবিএ জয়ী

নাসিরাবাদ স্পোর্টিং ক্লাবের ব্যবস্থাপনায় এবং আম্বিয়া গ্রুপের আর্থিক পৃষ্ঠপোষকতায় আয়োজিত এমেচার ক্রিকেট টুর্নামেন্টের শুক্রবার দুটি খেলা অনুষ্ঠিত হয়েছে। 

চট্টগ্রামের সাগরিকাস্থ মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত এই দুই ম্যাচে জয় পেয়েছে চিটাগং ইউনাইটেড এবং ওপিএ। 

দিনের প্রথম ম্যাচে চিটাগাং ইউনাইটেড ৭ উইকেটে রিলায়েন্স স্পোর্টসকে পরাজিত করে। দ্বিতীয় ম্যাচে ওল্ড ব্রাইট এসোসিয়েশন ৬৬ রানে চিটাগং রয়েলকে পরাজিত করে। 

দিনের প্রথম খেলায় টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় চিটাগাং ইউনাইটেড। আর ব্যাট করতে নামা রিলায়েন্স স্পোর্টস নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৮৯ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে এনায়েত ২৩ এবং জনি করেন ১৯ রান । চিটাগাং ইউনাইটেডের পক্ষে ইদে আমিন ১৬ রানে ৪টি উইকেট লাভ করেন । ৯০ রানের লক্ষ্যে খেলতে নেমে চিটাগাং ইউনাইটেড ১৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে । চিটাগাং ইউনাইটেডের পক্ষে ওয়ালিদ হাসান ৫৮ রানে অপরাজিত থাকেন। তবে ম্যাচ সেরা হয়েছেন বিজয়ী দলের ইদে আমিন । তার হাতে পুরস্কার তুলে দেন রোটারেক্ট ক্লাব অব চিটাগং রিভার শাইন এর সাবেক সভাপতি আইনুল কবির জিতু।

দিনের অপর খেলায় টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওল্ড ব্রাইট এসোসিয়েশন। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে দলটি। দলের পক্ষে ইমরান ২৯ এবং অন্‌জন সিংহ ৬৪ রান করে অপরাজিত থাকেন। চিটাগং রয়েলের সাকিবুর ১৫ রানে ৩টি উইকেট লাভ করেন । ১৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে একসময় চিটাগং রয়ালস চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে। ৩০ রান করতে পারবে কি না সন্দেহ জেগেছিল। কারন ওবিএ এর বোলারদের মারাত্বক বোলিং এর সামনে চিটাগাং রয়েলের কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি। ফলে শেষ পর্যন্ত মাত্র ৭৬ রানে অল আউট হয়ে যায়। রয়েলের পক্ষে সেতু্‌ এবং প্রনব দুজনের ব্যাট থেকে আসে ১৪ রান করে । ওবিএ এর মিঠু ৮ রানে এবং তসলিম ৬ রানে ৩টি করে উইকেট লাভ করে । তবে ম্যাচ সেরা হয়েছেন ওবিএ এর অন্‌জন সিংহ। তার হাতে পুরস্কার তুলে দেন চট্টগ্রাম জেলা দলের প্রাক্তন খেলোয়াড় নাঈম উদ্দিন।

আজ (১৬ জুলাই) দুটি খেলা অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে সকাল ৯ টায় মুখোমুখি হবে চিটাগং রয়েল এবং চিটাগং মাস্টার্স । দুপুরে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে নাইনটিজ উইলো এবং ট্রিপল এস মাস্টার্স।

এএইচ


সর্বশেষ

উপরে নিয়ে চলুন