বুধবার, ৫ অক্টোবর ২০২২

ইরাক ফুটবল দল বাংলাদেশ আসতে চায়

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন ২০২২, ০৯:০৫ অপরাহ্ন

ইরাক ফুটবল দল বাংলাদেশ আসতে চায়

এশিয়ার ফুটবলে অন্যতম দেশ ইরাক। সেই ইরাক বাংলাদেশে এসে ফুটবল ম্যাচ খেলতে আগ্রহ প্রকাশ করেছে। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে ইরাক থেকে একটি চিঠি দেয়া হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় সেই চিঠি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে পাঠিয়েছে। 

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন বলেন,‘পররাষ্ট্র মন্ত্রণালয় আমাদেরকে ইরাকের চিঠি দিয়েছে। সেই চিঠিতে তাদের পুরুষ ফুটবল দল বাংলাদেশে ফুটবল খেলতে আসার আগ্রহ দেখিয়েছে। বাকিটা নির্ভর করছে আমাদের আগ্রহ ও ব্যবস্থাপনার উপর।’ সাধারণত দুই দেশের ফেডারেশনের মধ্যে চিঠি চালাচালি হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ে ইরাকের চিঠি দেয়ায় বাংলাদেশের ফুটবলাঙ্গনে খানিকটা বিস্ময় জেগেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই চিঠি পাওয়ার পর যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে ঢাকাস্থ ইরাকের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়। ইরাকের রাষ্ট্রদূতও বিষয়টি অবগত বলে জানালেন মেজবাহ উদ্দিন, ‘ইরাক থেকে বাংলাদেশে অবস্থিত তাদের দূতাবাসকেও জানিয়েছে।’

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ইরাকের চিঠিটি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাছে পাঠাবে। বাফুফে ম্যাচ আয়োজনের সুযোগ ও সম্ভাব্যতা যাচাই করে সিদ্ধান্ত নেবে। যুদ্ধ বিধ্বস্ত দেশ ইরাক নিজ দেশে খেলার সুযোগ পায় না। বিভিন্ন দেশের সঙ্গে অ্যাওয়ে ম্যাচই খেলতে হয় তাদের। 

ইরাকের সঙ্গে মালয়েশিয়া ফুটবল দলও বাংলাদেশে খেলতে আসার কথা শোনা গিয়েছিল। এই প্রসঙ্গে ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব বলেন, ‘মালয়েশিয়াও বাংলাদেশে ফুটবল খেলতে আসতে চায়। এটা মৌখিক পর্যায়ে আলাপ হয়েছে। কোনো আনুষ্ঠানিক চিঠি নেই।’ জামাল ভূইয়ারা কিছু দিন আগে মালয়েশিয়ায় এশিয়ান কাপের বাছাই ম্যাচ খেলে এসেছেন। মালয়েশিয়া নারী ফুটবল দল এই সপ্তাহে বাংলাদেশে দু’টি প্রীতি ম্যাচ খেলেছে ঢাকায়। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন