মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

শাহিন আফ্রিদি এবার যোগ দিলেন পুলিশে

স্পোর্টস ডেস্ক

০৫ জুলাই ২০২২, ০২:৩৭ অপরাহ্ন

শাহিন আফ্রিদি এবার যোগ দিলেন পুলিশে

শেষ কিছু দিনে পাকিস্তানে পেসার শাহিন শাহ আফ্রিদির জনপ্রিয়তা রীতিমতো আকাশ ছুঁয়ে যাচ্ছে। সেই আফ্রিদিকে এবার নিজেদের দলে নিয়ে নিলো খাইবার পাখতুনখোয়া পুলিশ বিভাগ। নাগরিকদের মধ্যে নিজেদের সংস্থার ভাবমূর্তি উজ্জ্বল করতে, জনমনে নিজেদের আস্থা বাড়াতে শাহিনকে শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ করেছে খাইবার পাখতুনখোয়া পুলিশ।

কেপি পুলিশ আফ্রিদির সম্মানে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল, সেখানে পাক পেসার হাজির হয়েছিলেন পুলিশের পোশাকে। সেই অনুষ্ঠানে কেপি আইজি মোয়াজ্জাম জাহ আনসারি পেসারের পোশাকে সম্মানসূচক ডিএসপির ব্যাজ লাগিয়েছিলেন।

আফ্রিদির বাবা একজন পুলিশ অফিসার। তার ভাইও কাজ করছেন পুলিশেই। সে কারণে পুলিশের কাজটা কত কঠিন, সেটা ভালোই বোঝেন তিনি। এবার তিনি নিজেও সম্পৃক্ত হলেন পুলিশের সঙ্গে। 

পুলিশে যোগ দেওয়ার এই অনুষ্ঠানে এরপর ভাষণও দিয়েছেন আফ্রিদি। সেখানে নিজের পরিবারের সম্পৃক্ততা জানিয়ে তিনি বলেন, ‘কেপি পুলিশের শুভেচ্ছাদূত হওয়া আমার জন্য সম্মানের বিষয়। আমার বাবা পুলিশের প্রতিনিধিত্ব করেছেন। আমার ভাইও এই বিভাগে কাজ করছেন। আর তাই আমি জানি এখানে কাজটা কত কঠিন।’ অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে পুলিশ বাহিনীর শহীদদের প্রতিও শ্রদ্ধা জানান এই ক্রিকেটার।

শাহিন আফ্রিদি পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত খেলেছেন ২৪টি টেস্ট। সেখানে ২৫.০৮ গড়ে তিনি উইকেট নিয়েছেন ৯৫টি। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে ইনিংসে তার সেরা বোলিং ৫১ রানে ৬ উইকেট, আর ম্যাচে ৯৪ রানে ১০ উইকেট শিকারের কীর্তি আছে তার।

আর ওয়ানডে ফরম্যাটে তিনি ম্যাচ খেলেছেন ৩২টি। উইকেট নিয়েছেন ৬২টি। এই সংস্করণে ৩৫ রানের বিনিময়ে ৬ উইকেট শিকারের কৃতিত্ব আছে তার। ৪০টি টি-টোয়েন্টি খেলে শাহিন উইকেট নিয়েছেন ৪৭টি।

ক্যারিয়ারের শুরু থেকেই আফ্রিদির পারফর্ম্যান্সের গ্রাফ ক্রমেই ঊর্ধ্বমুখী। পাকিস্তানে তার জনপ্রিয়তাও ছিল বেশ। তবে সেটা হুহু করে বাড়তে শুরু করেছে শেষ এক বছরে। বিশেষ করে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ধসিয়ে দেওয়া এক স্পেলের পরই বিশ্বজুড়ে তার গুণগ্রাহীর সংখ্যা বাড়তে থাকে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন