সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এই প্রথম গোল পাননি মেসি, জেতেনি মায়ামিও

দেশ স্পোর্টস ডেস্ক

৩১ আগস্ট ২০২৩, ১০:২০ পূর্বাহ্ন

এই প্রথম গোল পাননি মেসি, জেতেনি মায়ামিও

ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর এই প্রথম গোল করতে পারেননি মেসি, পারেননি গোল করাতেও, যা যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে নাম লেখানোর পর ১০ ম্যাচে এই প্রথম। 

গোলের সঙ্গে মেসির সম্পর্ক না থাকার দিনে জয় পায়নি ইন্টার মায়ামি। আজ মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে ন্যাশভিলের সঙ্গে গোলশূন্য ড্র করেছে মায়ামি। মেসি আসার পর এই প্রথম জয় ছাড়া মাঠ ছাড়ল দলটি।

১১ দিন আগে লিগস কাপের ফাইনালে এই ন্যাশভিলের বিপক্ষেই খেলেছিল ইন্টার মায়ামি। সেদিন নব্বই মিনিটের খেলা ১-১ সমতায় শেষ হওয়ার পর টাইব্রেকারে জিতেছিলেন মেসিরা। আজ লিগের ম্যাচ শুরু হওয়ার আগে সেই ট্রফি মায়ামি দর্শকদের সামনে প্রদর্শনও করা হয়। 

ম্যাচে দুটি ফ্রি কিক নিয়েছেন মেসি। ৬০ মিনিটে নেওয়া শট আটকে দেন ন্যাশভিল গোলকিপার, আর ৮২ মিনিটের ফ্রি কিক বাধা পায় ডিফেন্ডারদের তৈরি করা দেয়ালে। আর্জেন্টাইন অধিনায়ক সুযোগ তৈরি করেছিলেন দুটি গোলেরও। 

৪৪তম মিনিটে বক্সের ভেতরে মেসির বাড়ানো বল ভালো জায়গায় পেয়েছিলেন রবার্ট টেলর। তাড়াহুড়ো করে নেওয়া তাঁর বাঁ পায়ের শট পোস্টের বাইরে দিয়ে চলে যায়। এর আগে ৩৪তম মিনিটেও মাঝমাঠ থেকে মেসির বাড়ানো বলে সুযোগ কাজে লাগাতে পারেননি টেলর।

ম্যাচে সব মিলিয়ে ৭০ শতাংশ সময় বল দখলে রেখেছে ইন্টার মায়ামি। ন্যাশভিলের তুলনায় শটও নিয়েছে ৬টি বেশি (মোট ১৩টি)। তবে দরকারি গোলটিই পায়নি মায়ামি। গোলশূন্য সমতার ম্যাচটি ইন্টার মায়ামির প্লে-অফ ওঠার স্বপ্নে বড় ধাক্কা। ২৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ১৫ দলের মধ্যে ১৪তম স্থানে মায়ামি। প্লে-অফের পজিশন নয় নম্বরে থাকা শিকাগোর পয়েন্ট ২৬ ম্যাচে ৩২।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন