মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লিগে জয়ে ফিরলো কিষোয়ান

ক্রীড়া প্রতিবেদক

১৮ নভেম্বর ২০২২, ১১:০২ পূর্বাহ্ন

চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লিগে জয়ে ফিরলো কিষোয়ান

বিজয়ী দলের খেলোয়াড় হাবিব উল্লাহর হাতে ম্যাচ সেরার ক্রেস্ট তুলে দেন সিডিএফএ কাউন্সিলর আলী আকবর

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (সিডিএফএ) যৌথ আয়োজনে প্রথম বিভাগ ফুটবল লিগে আবারও জয়ে ফিরেছে কিষোয়ান স্পোর্টিং ক্লাব। 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের একমাত্র খেলায় তারা ২-০ গোলে কর্ণফুলী ক্লাবকে পরাজিত করে। আগের খেলায় কিষোয়ান লিগে নিজেদের প্রথম পরাজয় বরণ করেছিল রেলওয়ের কাছে। গতকালের খেলা জিতে আবারও জয়ের ধারায় এসেছে শিরোপা প্রত্যাশী দলটি। তার আগে দুটি খেলায় ড্র করে পয়েন্ট খুঁইয়েছিল তারা। সব মিলিয়ে কিষোয়ান ৬ খেলা শেষে ১১ পয়েন্ট লাভ করে লিগ টেবিলের শীর্ষে আছে।

অন্যদিকে কর্ণফুলী সমান খেলায় অংশ নিয়ে মাত্র ৩ পয়েন্ট অর্জন করেছে। লিগে তালিকার নিচের দিকে তাদের সাথে আছে ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব। তারা ৫ খেলায় ৩ পয়েন্ট পেয়েছে। 

গতকালের খেলায় প্রথমার্ধে এক গোলে পিছিয়ে থাকা কর্ণফুলী ক্লাবের পরাজয় আরো ত্বরান্বিত হয় তাদের গোলরক্ষক মোস্তাফিজুর রহমান প্রথম লাল কার্ড দেখেন। আক্রমণে উঠা কিষোয়ান স্ট্রাইকারকে বক্সের অনেকটা বাইরে এসে অবৈধভাবে বাধা দেন তিনি। সঙ্গত কারণে রেফারী তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। দশ জনের দলে পরিণত হয় কর্ণফুলী। এর দু’এক মিনিট বাদে আবারো লাল কার্ডের শিকার হয় তারা। এবার দলের ফারুক হোসাইনকে লাল কার্ড দেখান রেফারী। ৯ জনের দলে পরিণত হয়ে কিছুক্ষণ প্রতিবাদ করে দলটি। এরপর আবার মাঠে ফিরে যায় তারা। 

৯ জনের দলে পরিণত হয়ে আরো দুর্বল হয়ে যাওয়া কর্ণফুলী ক্লাবের বিপক্ষে সে অর্থে বেশি চড়াও হতে পারেনি শক্তিশালী কিষোয়ান স্পোর্টিং ক্লাব। দ্বিতীয়ার্ধের ৩১ মিনিটের সময় গোলসংখ্যা দ্বিগুণ করেন আতিকুর রহমান। দ্বিতীয় গোলের পর বাকি সময় চড়াও হয়ে খেললেও কিষোয়ানের পক্ষে গোলসংখ্যা আর বাড়িয়ে নেয়া সম্ভব হয়নি। 

গতকালের খেলায় ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের খেলোয়াড় হাবিব উল্লাহ। তার হাতে ক্রেষ্ট তুলে দেন সিডিএফএ এর কাউন্সিলর আলী আকবর।

আজকের খেলা
প্রথম বিভাগ ফুটবল লিগে একটি মাত্র খেলা অনুষ্ঠিত হবে। এতে খেলবে রাইজিং স্টার ক্লাব এবং ফিরিঙ্গি বাজার লাকী স্টার ক্লাব। বেলা ২.৪৫টায় খেলাটি এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন