মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

চট্টগ্রামে জাতীয় যুব হকি প্রতিযোগিতা শুরু শনিবার

ক্রীড়া প্রতিবেদক

১৪ অক্টোবর ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন

চট্টগ্রামে জাতীয় যুব হকি প্রতিযোগিতা শুরু শনিবার

চট্টগ্রামে বসছে জাতীয় যুব হকি প্রতিযোগিতার ২৭তম আসর। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের পৃষ্ঠপোষকতায় জাতীয় যুব হকি প্রতিযোগিতার চট্টগ্রাম ভেন্যুর খেলা শনিবার (১৫ অক্টোবর) থেকে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে। প্রতিযোগিতা চলবে আগামী ১৮ অক্টোবর পর্যন্ত।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) প্রতিযোগিতা শুরু উপলক্ষে এক সংবাদ সম্মেলন সিজেকেএস কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। সিজেকেএস হকি কমিটির চেয়ারম্যান ও নির্বাহী সদস্য আবুল হাসেমের সভাপতিত্বে ও সম্পাদক লুৎফুল করিম সোহেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইউসুফ। এতে লিখিত বক্তব্যে বলা হয় এ প্রতিযোগিতায় মোট ৭টি দল অংশগ্রহণ করছে। দলগুলো হচ্ছে- চট্টগ্রাম জেলা, কক্সবাজার জেলা, রাঙামাটি জেলা, চট্টগ্রাম শিক্ষাবোর্ড, ফেনী জেলা, চট্টগ্রাম বিভাগ ও নোয়াখালী জেলা। 

১৫ অক্টোবর বিকাল ৩টায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি থাকবেন আল আরাফাহ ইসলামী ব্যাংকের রিজোনাল অফিসার, বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি সাজেদ এ এ আদেল, সহ সভাপতি ও চেয়ারম্যান টুর্নামেন্ট কমিটি জাকি আহমেদ রিপন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ ইউসুফ, সদস্য ও সম্পাদক (ভারপ্রাপ্ত) টুর্নামেন্ট কমিটি খাজা তাহের লতিফ মুন্না। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিজেকেএস নির্বাহী কমিটির সদস্য ও হকি কমিটির চেয়ারম্যান আবুল হাসেম। এ প্রতিযোগিতার মোট বাজেট নির্ধারণ করা হয়েছে দুই লক্ষ টাকা। বাংলাদেশ হকি ফেডারেশন হতে এক লক্ষ পঁচাত্তর হাজার টাকা প্রদান করা হয়েছে। এছাড়াও বাংলাদেশ হকি ফেডারেশন হতে অংশগ্রহণকারী প্রতিটি দলকে হকি স্টিক, বল, জার্সি, মৌজা, গাড়ি ভাড়া, খাওয়া খরচ নগদ প্রদান করা হবে। দলগুলোর আবাসন ব্যবস্থা চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা করবে। 

প্রতিযোগিতার প্রথম পর্বের খেলা ৯টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। প্রতি ভেন্যুতে ক ও খ দুটি গ্রুপে বিভক্ত হয়ে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। ৯টি ভেন্যুর প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন ১৮টি দল নিয়ে ঢাকায় চূড়ান্ত পর্বের খেলা ঢাকায় অনুষ্ঠিত হবে। 

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লব, সিজেকেএস হকি কমিটির যুগ্ম সম্পাদক মকসুদুর রহমান বুলবুল, নিজাম উদ্দীন নিজু, সদস্য মহসিনুল হক চৌধুরী, সিজেকেএস কাউন্সিলর ও চট্টগ্রাম জেলা হকি দলের চীফ দ্যা মিশন সাইফুল ইসলাম খান, কাউন্সিলর আক্তারুজ্জামান, আলী হাসান রাজু, সরওয়ার আলম চৌধুরী মনি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন