মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

চট্টগ্রাম প্রিমিয়ারে অবশেষে মোহামেডানের প্রথম জয়

ক্রীড়া প্রতিবেদক

২১ মার্চ ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

চট্টগ্রাম প্রিমিয়ারে অবশেষে মোহামেডানের প্রথম জয়

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কোন জয় না পাওয়া দলের সংখ্যা চারটি। এর দুটি চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম সিটি করপোরেশন একাদশ পরষ্পর মুখোমুখি হয় প্রথম জয়ের আশায়। কিন্তু বেরসিক বৃষ্টি দু'দলকে মাঠেই নামার সুযোগ দিচ্ছিল না। শেষমেশ দুপুর দুইটার দিকে বৃষ্টি 'আশীর্বাদ' হয়; কিন্তু ততক্ষণে ম্যাচের আয়ু নেমে এসেছে ২০ ওভারে। আর টি-টোয়েন্টিতে পরিণত হওয়া ম্যাচে ১২ রানে জিতে প্রথম জয়ের স্বাদ পেল ঐতিহ্যবাহী মোহামেডান। 

মোহামেডানের জয়টি এসেছে মূলত বোলার আবু হাসিম ও ব্যাটসম্যান আরমান উল্ল্যার নৈপুণ্যে। 

বৃহস্পতিবার (২১ মার্চ) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টির দখলে ছিল। দীর্ঘ অপেক্ষার পর দুপুর ২ টায় শুরু হওয়া ম্যাচে আগে ব্যাট করতে নেমে মাত্র ৩০ রানে ৪ উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে যায় মোহামেডান। পরবর্তীতে ৫ম উইকেট জুটিতে দলীয় অধিনায়ক আরমান উল্লাহ ও তানভির সাদাত কিং দলকে নিয়ে যায় ১০২ রানে। ফলে নির্ধারিত ২০ ওভারে মোহামেডানের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৫ উইকেটে ১১৫ রান। দলের পক্ষে আরমান উল্লাহ সর্ব্বোচ ৪৬ রান ও তানভির সাদাত কিং ৩৮ রান করেন।

সিটির পক্ষে সোহেল, তানভির, আরিফ ও ইশতিয়াক প্রত্যেকে নেন ১টি করে উইকেট।

জবাব দিতে নেমে ১৪ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে সিটি কর্পোরেশন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা সিটি আর ম্যাচে ফিরতে পারেনি। বিশেষ করে মোহামেডানের কোটার খেলোয়াড় বাহাতি স্পিনার আবু হাশিমকে পড়তেই পারেনি সিটি। ফলে সবকটি ওভার খেলেও সিটি ১০৩ রানের বেশি করতে পারেনি। দারুণ নৈপুন্য দেখিয়ে বল হাতে আবু হাসিম মাত্র ১১ রানে তুলে নেন সিটির ৫ ব্যাটারের জীবন। এছাড়া, মো. জসিম পান ১৫ রানে ২ উইকেট।

এই হারের ফলে পাঁচে পাঁচ হারে পয়েন্ট তালিকার তলানিতে নেমে গিয়ে রেলিগেশনের শঙ্কায় ভুগছে। যদিও তাদের সাথী হিসেবে পয়েন্টহীন অবস্থায় আছে শাহজাহান সংঘ ও ইস্পাহানি স্পোর্টিং ক্লাবও।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন