মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

চ্যাম্পিয়ন মাদারবাড়ি শোভনীয়া ক্লাব আবারও ফাইনালে

কিশোর ফুটবল লিগ

ক্রীড়া প্রতিবেদক

০৭ আগস্ট ২০২২, ০২:৪২ অপরাহ্ন

চ্যাম্পিয়ন মাদারবাড়ি শোভনীয়া ক্লাব আবারও ফাইনালে

চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশন আয়োজিত রাবেয়া সিরাজ অনূর্ধ্ব-১৫ কিশোর ফুটবল লিগের ফাইনালে উঠেছে মাদারবাড়ী শোভনীয়া ক্লাব। 

শনিবার (৬ আগস্ট) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের প্রথম সেমিফাইনালে মাদারবাড়ী শোভনীয়া ক্লাব ২-১ গোলে আগ্রাবাদ নওজোয়ান গ্রিনকে পরাজিত করে। 

খেলার প্রথমার্ধে দুদলের খেলা ১-১ গোলে ড্র ছিল। আক্রমন-পাল্টা আক্রমণে সক্রিয় ছিল দুদল। খেলার ১০ মিনিটের সময় প্রথম এগিয়ে যায় শোভনীয়া ক্লাব। বাম প্রান্ত থেকে গড়ে উঠা আক্রমন থেকে বাঁ পায়ে শট নেন ওসমান। বল জালে গেলে ১-০ গোলে এগিয়ে যায় মাদারবাড়ী শোভনীয়া ক্লাব। কিন্তু এ গোল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। পরমুহূর্তেই আক্রমনে উঠে নওজোয়ান গ্রিন। এ থেকে তারা ফ্রি কিক লাভ করে। জিসানের ফ্রি কিক কিপারের সামনে ড্রপ খায়। কিপার ধরতে গেলে তার হাতে লেগে বল জালে ঢোকে (১-১)। খেলায় আসে সমতা। 

দ্বিতীয়ার্ধে খেলার চিত্র অনেকটাই পাল্টে যায়। শোভনীয়া ক্লাব আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। অন্যদিকে নওজোয়ান গ্রিন কেমন যেন গুটিয়ে যায়। শোভনীয়ার আক্রমনের তুলনায় তেমন পরিকল্পিত পাল্টা আক্রমন গড়ে তুলতে পারেনি নওজোয়ান। শোভনীয়ার একের পর এক আক্রমনে তাদের রক্ষণভাগ বেশ দুর্বল হয়ে যায়। ৪৯ মিনিটে শোভনীয়ার রাকিবুল ইসলাম শট নেন গোলমুখে। বল কিপারের হাতে যায়। দুমিনিট বাদে বক্সে ঢুকে শট নেন জিহাত হোসেন। তার শটও নওজোয়ান কিপার ওসমান ফারুখী রুখে দেন। 

এ সময় শোভনীয়া অব্যাহত চাপ সৃষ্টি করে নওজোয়ান রক্ষণভাগে। ৬৫ মিনিটে সফলও হয় তারা। কর্নার পায় শোভনীয়া। ওসমান কর্ণার নেন। ছোট জটলা হয় গোলমুখে। কর্নার থেকে রাকিবুল ইসলামের মাথা ছুঁয়ে বল আসে জিহাত হোসেনের মাথায়। তার হেড জালে ঢুকলে শোভনীয়া ২-১ গোলে এগিয়ে যায়। ৬৯ মিনিটে আরো একটি সুযোগ পায় শোভনীয়া। জিহাত হোসেনের জোড়ালো শট কিপারের গায়ে লেগে প্রতিহত হয়। বাকি সময় গোল শোধের কোন সুযোগ তৈরি করতে পারেনি নওজোয়ান গ্রিন। ফলে ৬ষ্ঠবার কিশোর ফুটবল লিগের ফাইনালে উঠার গৌরব নিয়ে মাঠ ত্যাগ করে মাদারবাড়ী শোভনীয়া ক্লাব। গতবারের চ্যাম্পিয়ন শোভনীয়া মোট চারবার চ্যাম্পিয়ন এবং একবার রানার্স আপ হয়েছে কিশোর ফুটবল লিগে।

কিশোর ফুটবল লিগের দ্বিতীয় সেমিফাইনাল খেলায় আজ (রোববার) মুখোমুখি হবে কিষোয়ান স্পোর্টস এবং পটিয়ার আব্দুস সোবাহান ফুটবল দল। বিকাল ৪টায় এম এ আজিজ স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হবে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন