সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

জিম্বাবুয়ের হার, বিশ্বকাপে টিকে থাকল উইন্ডিজ

দেশ স্পোর্টস ডেস্ক

১৯ অক্টোবর ২০২২, ০৫:৪৯ অপরাহ্ন

জিম্বাবুয়ের হার, বিশ্বকাপে টিকে থাকল উইন্ডিজ

স্কটল্যান্ডের কাছে প্রথম ম্যাচেই প্রত্যাশিত হার। ৪২ রানের বড় পরাজয়ে শুরু হয়েছিল দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ। যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি ছিল তাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। অন্যদিকে প্রথম ম্যাচে দারুণ এক জয় পেয়েছিল জিম্বাবুয়ে। আয়ারল্যান্ডকে হারিয়ে শুরু করার পর দ্বিতীয় ম্যাচটিতে ছিল তাদের এগিয়ে যাওয়ার লক্ষ্য।

কিন্তু হোবার্টের বেলেরিভ ওভালে জিম্বাবুয়ে প্রথম ম্যাচের পারফরম্যান্স ধরে রাখতে পারলো না। ওয়েস্ট ইন্ডিজও চায়নি প্রথম ম্যাচের পারফরম্যান্স দেখাতে। শেষ পর্যন্ত তারাই সফল হলো। ৩১ রানে জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের অবস্থান টিকিয়ে রাখলো ক্যারিবীয়রা।

১৫৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ের ব্যাটাররা। ওপেনার মাধেভেরের ২৭ আর শেষদিকে জংঙয়ের ২৯ রান ছাড়া অন্যরা তেমন কিছুই করতে পারেন নি। ক্যারিবিয়ানদের হয়ে আলজেরি জোসেফ নেন ৪ উইকেট, ৩ উইকেট নেন জেসন হোল্ডার।

এর আগে দিনের শুরুতে টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভার শেষে ক্যারিবিয়ানরা সংগ্রহ করে ১৫৩ রান, ৭ উইকেট হারিয়ে। দলের হয়ে এদিন ব্যাট হাতে সুবিধা করতে পারেননি নিকোলাস পুরান-এভিন লুইসরা। সর্বোচ্চ  ৪৫ রান করেন ওপেনার জনসন চার্লস।

মিডল ওভারে এসে পর পর উইকেট হারিয়ে মুখ থুবড়ে পড়ে ক্যারিবিয়ানরা। দলের গুরুত্বপূর্ণ ব্যাটার ব্রুকস, হোল্ডার কিংবা পুরান যাদের কেউই পারেননি দলের হয়ে রান করতে। শেষ দিকে স্পিনার আকিল হোসেন এবং রবমেন পাওয়েল জুটি গড়েন ৪৯ রানের। যদিও পাওয়েল ২৮ রান করে আউট হয়ে ফেরেন।

শেষদিকে আকিল হোসেনের অপরাজিত ১৮ বলে ২৩ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে লড়াকু পুঁজি সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ তিন উইকেট সংগ্রহ করেন সিকান্দার রাজা। এছাড়া দুই উইকেট শিকার করেন ব্লেসিং মুজারাবানি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন