বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

জয়ের ধারায় ফ্রেন্ডস ক্লাব, শাহজাহান সংঘের তৃতীয় হার

ক্রীড়া প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:২১ অপরাহ্ন

জয়ের ধারায় ফ্রেন্ডস ক্লাব, শাহজাহান সংঘের তৃতীয় হার

ম্যাচ রেফারি সুব্রত চৌধুরীর সাথে ফ্রেন্ডস অধিনায়ক মেহরাব জসি ও শাহজাহান সংঘের অধিনায়ক কাজী কামরুল

চট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লিগে প্রথম খেলায় মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদ এবং দ্বিতীয় খেলায় সিটি করপোরেশন একাদশের কাছে বড় ব্যবধানে হেরে গিয়েছিল ফ্রেন্ডস ক্লাব। পরপর দুই খেলায় হারার পর তৃতীয় খেলায় এসে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতিকে হারিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ফ্রেন্ডস। জয়ের সেই ধারা অব্যাহত রেখে শহীদ শাহজাহান সংঘকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল তারা। শাহজাহান সংঘের চতুর্থ খেলায় এটি তৃতীয় হার।

রোববার (১২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শাহজাহান সংঘ প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করে। শাহজাহান সংঘের সংগ্রহকে মামুলি বানিয়ে ৬ উইকেটের জয় তুলে নেয় ফ্রেন্ডস ক্লাব। তখনও তাদের অব্যবহৃত রয়ে যায় ৬.১ ওভার। 

ব্যাট করতে নেমে শাহজাহান সংঘ ১৩ রানের মাথায় হারিয়ে ফেলে দুই ওপেনার বেলাল ও কফিলকে। ৩৪ রানের মাথায় ৫১ বলে ১৬ রানের শ্লথ ইনিংস খেলে আউট হয়ে যান আতিকও। এরপর ৫০ রানের জুটি করে শাহজাহান সংঘের রানের চাকা সচল রাখেন রাজিন ও ইশহাক। 

তবে, শাহজাহান সংঘের রান দুইশোর ওপরে পৌঁছানোর মূল কারিগর সাত ও আট নম্বরে নামা নবীন ইসলাম ও কাজী কামরুল। বলের সাথে পাল্লা দিয়ে রান তুলেন এ দুজন। ৪৩ ওভারের সময় কাজী কামরুল আউট হয়ে গেলেও নবীন ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৩ রানে। 

জবাবে রবিন ও হিমেল ৪৭ রানের উদ্বোধনী জুটি এনে দেন ফ্রেন্ডস ক্লাবকে। হিমেলের আউটের পর রবিনের সাথে এসে যোগ দিয়ে খেলা শাহজাহান সংঘের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান আইচ মোল্লা। ৭৮ বলের ঝোড়ো ইনিংসটি যদিও থেমে যায় সেঞ্চুরি থেকে ৮ রান দূরে থাকতে। তবে আউট হওয়ার আগে তার খেলা ১০টি চার ও ৪টি ছয়ের মার ছিল দৃষ্টিনন্দন। আইচ মোল্লা আউট হওয়ার দু ওভার আগে ৫৩ রান করে সাজঘরে ফেরেন রবিনও।

জয়ের জন্য বাকি ৫৮ রান নিতে ফ্রেন্ডস ক্লাব আকিব আলীকে হারালেও ৩৬ বলে ৩০ রানের অপরাজিত ক্যাপ্টেন নক খেলে দলের জয় নিশ্চিত করেন মেহরাব জসি। তার সাথে মারকুটে ব্যাটার সাঈদ সরকার ১৯ বল খেলে অপরাজিত ছিলেন ২৬ রানে।  

সংক্ষিপ্ত স্কোর:
টস:
শহীদ শাহজাহান সংঘ।
শহীদ শাহজাহান সংঘ- ৫০ ওভারে ২২৪/৮ (নবীন ৫৩, রাজিন ৩৪, নাঈম ৩৩, কাজী কামরুল ৩১, ইশহাক ২০, নিশাদ ১১; ইমন ৩/৩৫, আইচ মোল্লা ২/৪২, মেহেদী ২/৫০)।
ফ্রেন্ডস ক্লাব- ৪৩.৫ ওভারে ২২৫/৪ (আইচ মোল্লা ৯২, রবিন ৫৩, মেহরাব জসি ৩০*, সাঈদ সরকার ২৬*, হিমেল ১৪; ইশহাক ২/৫৪, সাজ্জাদ ১/৩৯)
ফল: ফ্রেন্ডস ক্লাব ৬ উইকেটে জয়ী


সর্বশেষ

উপরে নিয়ে চলুন