টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন অধিনায়ক নিয়ে খেলতে যাচ্ছে ওমান

দেশ স্পোর্টস ডেস্ক

০২ মে ২০২৪, ১২:২১ অপরাহ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন অধিনায়ক নিয়ে খেলতে যাচ্ছে ওমান

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আইসিসির কাছে দলের তালিকা পাঠানোর শেষ সময় ছিল ১ মে। ইতোমধ্যে বেশ কয়েকটি দেশ সেই কাজ সারার পর প্রকাশ্যে বিশ্বকাপ খেলতে যাওয়া ক্রিকেটারদের তালিকাও প্রকাশ করেছে। তারই ধারাবাহিকতায় বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। যেখানে দীর্ঘ সময় পর তারা মেগা আসরটির জন্য নতুন অধিনায়ক হিসেবে আকিব ইলিয়াসকে বেছে নিয়েছে।

এর আগে ২০১৬ বিশ্বকাপ থেকে ওমানের নেতৃত্বে ছিলেন জিসান মাকসুদ। তিনি এবার দলে থাকলেও, নেতৃত্বভার থেকে তাকে সরিয়ে দেওয়া হয়েছে। সম্প্রতি এশিয়ার তুলনামূলক পিছিয়ে থাকা দেশগুলো এসিসি প্রিমিয়ার কাপ ২০২৪ টুর্নামেন্টে খেলেছে। সেখানকার স্কোয়াডে না থাকা শোয়েব খান কেবল আসন্ন বিশ্বকাপ দলের বাইরে থেকে যুক্ত হয়েছেন। তবে তাদের ওপেনিং ব্যাটার জতিন্দর সিং এবং লেগস্পিনার সময় শ্রিবাস্তব বিশ্বকাপ দলে জায়গা পাননি। তবে সুফিয়া মেহমুদ আর জয় ওদ্রেদার সঙ্গে তারাও আছেন ট্রাভেলিং রিজার্ভ হিসেবে।

ঘোষিত স্কোয়াডে ব্যাট হাতে কাশ্যপ প্রজাপতি এবং নাসিম খুশির জুটি আছে শুরুতেই। টপ অর্ডারে আরও থাকবেন আকিব ও জিসান। উইকেটরক্ষক ব্যাটার প্রতীক আথাভালে এবং আয়ান খানরা মিডল অর্ডার কিংবা লোয়ার মিডল অর্ডারে খেলতে পারেন। ওমানের বোলিং লাইনআপে আছেন পরিচিত মুখ বাঁ-হাতি ইয়র্কার বিশেষজ্ঞ বিলাল খান, কলিমউল্লাহ এবং ফাইয়াজ বাট। বাঁ-হাতি অর্থোডক্স শাকিল আহমেদও আছেন বিশ্বকাপ দলে। এছাড়া নবাগত আকিবের সাথে স্পিন বিভাগে আছেন দুই 
এর আগে ২০২২ বিম্বকাপ আসরে উত্তীর্ণ হতে পারেনি ওমান। এবারের আসরে তারা পড়েছে ‘বি’ গ্রুপে থাকা অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নামিবিয়া ও স্কটল্যান্ডের সঙ্গে। বার্বাডোজে ওমান নিজেদের প্রথম ম্যাচ খেলবে ২ জুন, প্রতিপক্ষ নামিবিয়া। এর আগেরদিন (১ জুন) পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের।


ওমানের বিশ্বকাপ স্কোয়াড : 
আকিব ইলিয়াস (অধিনায়ক), জিসান মাকসুদ, কাশ্যপ প্রজাপতি, প্রতীক আথাভালে (উইকেটরক্ষক), আয়ান খান, শোয়েব খান, মোহাম্মদ নাদিম, নাসিম খুশি (উইকেটরক্ষক), মেহরান খান, বিলাল খান, রফিউল্লাহ, কলিমুল্লাহ, ফাইয়াজ বাট, শাকিল আহমদ।

রিজার্ভ : যতিন্দর সিং, সময় শ্রীবাস্তব, সুফিয়ান মেহমুদ, জে ওদেদ্রা।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন