শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

দুনিয়া জানে মেসি কি জিনিস

স্পোর্টস ডেস্ক

০২ আগস্ট ২০২২, ০৮:৩৭ পূর্বাহ্ন

দুনিয়া জানে মেসি কি জিনিস

ছুটি কাঁটিয়ে পিএসজির প্রাক-মৌসুম ক্যাম্পে ফুরফুরে মেজাজে ফেরেন মেসি। নতুন কোচ ক্রিস্তোফ গালতিয়েরের সঙ্গে বোঝাপড়া তৈরি করতে নির্ধারিত সময়ের এক সপ্তাহ আগেই ফেরেন প্যারিসে। নতুন মৌসুমের আগে মেসির এই উদ্যমকে ভালো কিছুর ইঙ্গিত বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।

পিএসজি কোচ গালতিয়ের এরই মধ্যে মেসিকে নিয়ে তার পরিকল্পনা জানিয়ে দিয়েছেন, ‘আমরা চাই সে যেন ম্যাচে আরও মনোনিবেশ করে, ম্যাচ চলাকালে সতীর্থদের সঙ্গে যেন তার বোঝাপড়া তৈরি হয়, গত মৌসুমে এই বিষয়গুলোর দিকে খেয়াল করা হয়নি। একটা দল যত বেশি সুসংবদ্ধ থাকবে, তারা তত ভালো ফল এনে দিতে পারব। আমার পর্যবেক্ষণ হচ্ছে, মেসি এবার পূর্ণ আত্মনিয়োগ করছে। পুরো দুনিয়া জানে মেসি কী করতে পারে।’

জাপানে প্রাক-মৌসুমে পিএসজিতে ‘নতুন মেসির’ ঝলক দেখা গেছে। নেইমারের সঙ্গে তার সেই বার্সেলোনা দিনের বোঝাপড়া যেন আবার ফিরে এসেছে। সফরের দ্বিতীয় ম্যাচে উরাওয়া রেডসের বিপক্ষে তারা দুজন একে অপরকে গোল বানিয়ে দিয়েছেন। দুজনের অসাধারণ নৈপুণ্যে নতুন মৌসুমের প্রথম শিরোপাও জেতা হয়ে গেছে তাদের। নেইমারের জোড়া গোল ও মেসি এবং সার্জিও রামোসের একটি করে গোলে নঁতেকে ৪-০ গোলে হারিয়ে ট্রফি দোঁ চ্যাম্পিয়ন জিতেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

আগামী নভেম্বর-ডিসেম্বরে কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপকে সামনে রেখে মেসির এই ছন্দে ফেরাটা উপভোগ করছেন আর্জেন্টিনা ভক্তরাও। এবারের বিশ্বকাপে অন্যতম ফেভারিট হিসেবে অংশ নেবে আর্জেন্টিনা। আর আলবিসেলেস্তেদের প্রাণভোমরার নব উদ্যম আশাবাদী করছে সংশ্লিষ্টদের।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন