মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

নিষ্প্রভ রোনালদো, রাশফোর্ডের গোলে ইউনাইটেডের জয়

দেশ স্পোর্টস ডেস্ক

৩১ অক্টোবর ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন

নিষ্প্রভ রোনালদো, রাশফোর্ডের গোলে ইউনাইটেডের জয়

ইউনাইটেডের জার্সিতে ব্যক্তিগত গোলের ‘সেঞ্চুরি’ পূরণ করলেন রাশফোর্ড

ম্যানচেস্টার ইউনাইটেডের খেলায় আক্রমণের ধার কিংবা জয়ের জন্য মরিয়া ভাব, কোনোটাই সেভাবে ফুটে উঠল না। তবে বিবর্ণতার মাঝেই গোল পেলেন মার্কাস রাশফোর্ড। যার ফলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে স্বস্তির জয় পেয়েছে রেড ডেভিলরা।

ওল্ড ট্র্যাফোর্ডে রোববার লিগ ম্যাচে ১-০ গোলে জিতেছে এরিক টেন হাগের দল। ১২ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে পঞ্চম স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ওয়েস্ট হ্যাম আছে ত্রয়োদশ স্থানে।

প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে ইউনাইটেড কিছুটা এগিয়ে থাকলেও আক্রমণে ক্রিস্টিয়ানো রোনালদো-রাশফোর্ডরা ছিলেন নিজের ছায়া হয়ে। ওয়েস্ট হ্যাম রক্ষণ জমাট রেখে খেলায় ছিল মনোযোগী।

পঞ্চদশ মিনিটে রোনালদোর দূরপাল্লার শট সরাসরি গোলরক্ষকের গ্লাভসে জমে যায়। একটু পর রাশফোর্ডের হেডের পরিণতিও একই। নিরুত্তাপ ম্যাচে প্রাণ ফেরে রাশফোর্ডের ৩৮তম মিনিটের গোলে।

কাঁধ দিয়ে বল নামিয়ে ক্রিস্টিয়ান এরিকসেন বাড়ান দূরের পোস্টে থাকা রাশফোর্ডকে। গায়ের সঙ্গে এক ডিফেন্ডার সেঁটে থাকলেও অনেকখানি লাফিয়ে উঠে হেডে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

এ নিয়ে ইউনাইটেডের জার্সিতে ব্যক্তিগত গোলের ‘সেঞ্চুরি’ পূরণ করলেন রাশফোর্ড।

দ্বিতীয়ার্ধেও ইউনাইটেডের পারফরম্যান্সে তেমন কোনো উন্নতি হয়নি। দুর্বল ও লক্ষ্যভ্রষ্ট শটে হতাশা বাড়াতে থাকেন রোনালদোরা। ৬৪তম মিনিটে পর্তুগিজ ফরোয়ার্ডের প্রচেষ্টা ক্রসবারের উপর দিয়ে বেরিয়ে যায়। এর একটু আগেই তিনি পোস্টের বাইরে শট নিয়েছিলেন।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ইউনাইটেডের রক্ষণে চাপ দেয় ওয়েস্ট হ্যাম, কিন্তু গোল মেলেনি। জ্যারোর বোয়েনের শট আটকান হ্যারি ম্যাগুইয়ার, ডেকলান রিচের শট ফিস্ট করে ফেরান দে হেয়া। এরপর শেষের বাঁশি বাজতেই জয়ের আনন্দে মাতে ইউনাইটেড।

দিনের আরেক ম্যাচে নটিংহ্যাম ফরেস্টকে ৫-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে আর্সেনাল। ১২ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৩১। দুইয়ে নেমে যাওয়া ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৯।

১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে টটেনহ্যাম হটস্পার। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে নিউক্যাসল ইউনাইটেড।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন