রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩

পিসিবিতে শেষ হলো রমিজ রাজার ‘রাজত্ব’

দেশ স্পোর্টস ডেস্ক

২২ ডিসেম্বর ২০২২, ০৩:০৭ অপরাহ্ন

পিসিবিতে শেষ হলো রমিজ রাজার ‘রাজত্ব’

১৪ মাস আগে পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতির মসনদে এনেছিলেন রমিজ রাজাকে। সেই ইমরান খান যখন মাস ছয়েক আগে প্রধানমন্ত্রীর পদ হারালেন, তখনই জল্পনা কল্পনা শুরু হয়েছিল রমিজের সভাপতিত্ব নিয়ে। তবে নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ তখনই তাকে ক্ষমতা থেকে সরিয়ে দেননি। একটু অপেক্ষা করেছেন। প্রায় ছয় মাস পর এখন এসে ক্ষমতা থেকে সরিয়ে দিলেন রমিজ রাজাকে।

রমিজকে সরিয়ে প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ১৪ সদস্যের একটি ব্যবস্থাপক কমিটি ঠিক করে দিয়েছেন, যার প্রধান হিসেবে রাখা হয়েছে নাজাম শেটিকে। আগামী চার মাসের মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই কমিটিতে উল্লেখযোগ্য ব্যক্তি হিসেবে আছেন, সাবেক ক্রিকেটার হারুন রশিদ, শহিদ আফ্রিদি, শাফকাত রানা ও নারী দলের সাবেক অধিনায়ক সানা মির। দ্য ডন জানাচ্ছে, ২০১৪ সালের সংবিধান অনুসারে গঠিত হয়েছে এই কমিটি। নাম না প্রকাশের শর্তে বোর্ডের এক সূত্র পত্রিকাটিকে জানিয়েছে, ফেডারেল ক্যাবিনেটের অনুমোদন মিললেই ইমরান খান অনুমোদিত ২০১৯ সালের সংবিধান বাতিল করে বোর্ড ফিরে যাবে ২০১৪ সালের সংবিধানে।

রমিজকে পিসিবির দায়িত্বে ব্যর্থ বলার উপায় নেই মোটেও। শিরোপা জিততে না পারলেও তার আমলে পাকিস্তান একটি বিশ্বকাপসহ দু’টি বহুজাতিক টুর্নামেন্টের ফাইনালে খেলেছে। একটি বিশ্বকাপে খেলেছে সেমিফাইনালও। তার দায়িত্বে থাকা কালেই পাকিস্তানের মাটিতে দীর্ঘ বিরতি শেষে সফর করে গেছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মতো দল। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন