রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

মেসি জোড়া গোল করিয়ে হারাল এমএলএস চ্যাম্পিয়নদের

দেশ স্পোর্টস ডেস্ক

০৪ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৮ পূর্বাহ্ন

মেসি জোড়া গোল করিয়ে হারাল এমএলএস চ্যাম্পিয়নদের

গোল করানোর পর সতীর্থদের সঙ্গে মেসির উদ্‌যাপন

এমএলএস সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন লস অ্যাঞ্জেলেস এফসি। তাদের বিরুদ্ধে ম্যাচে গোলের দেখা পেলেন না ইন্টার মিয়ামির তারকা লিওনেল মেসি। তবে নিজে গোল না পেলেও অন্যদের দিয়ে গোল করালেন দুটি। তাতেই ৩-১ গোলের দারুণ এক জয় তুলে নিলো ইন্টার মিয়ামি। 

মেজর লিগ সকারের প্লে-অফে যেতে হলে এখন প্রতিটি ম্যাচই ইন্টার মিয়ামির জন্য বলতে গেলে নকআউট। সে চ্যালেঞ্জ তারা এখন খুব সহজেই উৎরে যাচ্ছে লিওনেল মেসির কাঁধে চড়ে। রোববার রাতেও মেসি জাদু দেখা গেলো। তার জোড়া অ্যাসিস্টে সহজ জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা।

ম্যাচের শুরুতে ফাকুন্দো ফারিয়াসের গোলে এগিয়ে যায় ইন্টার মিয়ামি। এরপর মেসির সরাসরি সহায়তা থেকে পরে আরও দুটি গোল করেন মিয়ারির ফুটবলার জর্দি আলবা এবং লিওনার্দো কাম্পানা।

যদিও এ ম্যাচে দুর্ভাগ্য ভর করেছিলো লস অ্যাঞ্জেলেস এফসির ওপর। একের পর এক সুযোগ হাতছাড়া করেছে তারা। সুযোগগুলো কাজে লাগাতে পারলে ফল হতো ভিন্ন। অন্যদিকে মেসির ছোঁয়ায় বদলে যাওয়া ইন্টার মিয়ামি সুযোগগুলো কাজে লাগিয়েই জয় তুলে নিয়ে মাঠ ছাড়তে পেরেছে।

ম্যাচের প্রথম ১৩ মিনিটের মধ্যে একাধিক সহজ সুযোগ হাতছাড়াও করে লস অ্যাঞ্জেলেস। এমনকি গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন দলটির ফুটবলার ডেনিস বোয়াঙ্গা।

একেই সময় খানিকটা সুযোগ পেয়ই কাজে লাগিয়ে বসে ইন্টার মিয়ামি। ১৪তম মিনিটে দুর্দান্ত এক গোলে ইন্টার মায়ামিকে লিড এনে দেন ফারিয়াস। সতীর্থ টিমো আভিলেসের থ্রো পাসকে দারুণ এক স্লাইডিং শটে জড়িয়ে দেন লস অ্যাঞ্জেলেসের জালে।

ইন্টার মিয়ামি বিরতিতে যায় ১-০ গোলের লিড নিয়ে। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও গোল। এবার বক্সের বাইরে থেকে দারুণভাবে মেসি বল বাড়ান জর্দি আলবার উদ্দেশে। নিখুঁত ফিনিশিংয়ে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন এই স্প্যানিশ তারকা।

২ গোলে পিছিয়ে পড়েও অবশ্য হাল ছাড়েনি বর্তমান চ্যাম্পিয়নরা। চেষ্টা করে ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার; কিন্তু কখনো নিজেদের ভুলে আবার কখনো ইন্টার মায়ামি গোলরক্ষকের অতিমানবীয় সেভে গোল পাওয়া হচ্ছিল না তাদের।

ম্যাচের ৮৩ মিনিটে আবারও মেসির ঝলক। বল পেয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে নিজে শট নেওয়ার জায়গা না পেয়ে বাড়িয়ে দেন সতীর্থ কাম্পানাকে। দারুণ ফিনিশিংয়ে গোল করে দলের হয়ে ব্যবধান ৩-০ করেন কাম্পানা। এরপর অন্তিম মুহূর্তে লস অ্যাঞ্জেলেসের হয়ে রায়ান হোলিংশেড এক গোল করে ব্যবধান কমালেও তা শুধু সান্ত্বনায় দিয়েছে।

এই ম্যাচ শেষে ২৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে এমএলএসের পয়েন্ট টেবিলের ১৪ নম্বরেই থাকল ইন্টার মায়ামি। ২২ পয়েন্ট নিয়ে তাদের নিচে আছে কেবল টরোন্টো।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন