বুধবার, ৫ অক্টোবর ২০২২

সুখবর, বেটউইনারের সাথে চুক্তি বাতিল করছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

১১ আগস্ট ২০২২, ০৭:১০ অপরাহ্ন

সুখবর, বেটউইনারের সাথে চুক্তি বাতিল করছেন সাকিব

বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করতে রাজি হয়েছেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার মৌখিকভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে বিষয়টি জানিয়েছেন তিনি। তবে বিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, লিখিত আকারে তাদের জানাতে।

বিসিবির এক পরিচালক বলেন, ‘সে (সাকিব) বলেছে আমি উইথড্র (বাতিল) করছি। তবে এখনও সে চিঠি দেয়নি, আমরা অপেক্ষা করছি চিঠির জন্য। সাকিব চুক্তি বাতিল করলে একরকম সিদ্ধান্ত, আর বাতিল না করলে আরেকরকম। আমরা এখন চিঠির অপেক্ষায় আছি।’

ক্রিকেটসহ সবধরনের খেলার সংবাদ প্রকাশ করে ‘বেটউইনার’ নিউজ ডটকম। নতুন ক্রীড়াভিত্তিক এই নিউজ সাইটের শুভেচ্ছা দূত হিসেবে যুক্ত হয়েছেন সাকিব। কোনো ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটের শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করা খারাপ কিছু নয়। তবে বিপত্তি হচ্ছে, এটি বেটউইনার ডট কমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি মাধ্যম। 

অথচ আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ উপলক্ষে ফ্রাঞ্চাইজি চেয়ে যে বিজ্ঞাপন দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, সেখানেও স্পষ্ট বলা আছে, বেটিং বা জুয়া সংক্রান্ত বা এর সঙ্গে সম্পৃক্ত কোনো প্রতিষ্ঠান ফ্রাঞ্চাইজির মালিকানা পাবে না। কিন্তু বোর্ডের চুক্তিবদ্ধ খেলোয়াড় হয়েও সাকিব এমন একটি প্রতিষ্ঠানে সঙ্গে বাণিজ্যিক চুক্তি করেছেন। এজন্য এই অলরাউন্ডারকে নোটিশ পাঠায় বিসিবি।

বোর্ড চেয়েছে নিজেদের ভাবমূর্তি রক্ষা করতে এবং সাকিব যে ‘ভুল’ পথে পা বাড়িয়েছেন, সেখান থেকে তাকে ফিরিয়ে আনতে। এজন্য তার সঙ্গে আলোচনা হয় কয়েকদফা। তবে আশানুরূপ কোনো ফল না পেয়ে আজ বৃহস্পতিবার কঠোর সিদ্ধান্তের পথে হাঁটে বোর্ড। 

সভাপতি নাজমুল হাসান বলেন, ‘দেখুন, আমরা তাকে (সাকিব) একটি চিঠি দিয়েছি। গতকাল তার চিঠির উত্তর দেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছিল। শুনেছি আজ সে জানাবে। আগে সে জানাক, দেখি, তারপর তার ব্যাপারে সিদ্ধান্ত নেব। তবে এটুকু বলে রাখছি, বেটিং সংক্রান্ত কোনো কিছুর সঙ্গে সম্পর্ক রাখলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার কোনো সম্পর্ক থাকবে না।’

বোর্ডের এমন কড়া সিদ্ধান্তের পর মৌখিকভাবে বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করতে রাজি হয়েছেন সাকিব।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন