শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

হাসান মাহমুদে ধসে গেল ভারতের টপ অর্ডার

দেশ স্পোর্টস ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

হাসান মাহমুদে ধসে গেল ভারতের টপ অর্ডার


ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টে টসে হেরে ব্যাট করতে নামা ভারতের টপ অর্ডার বিধ্বস্ত গেল টাইগার পেসার হাসান মাহমুদের তোপে। টস জয়ের পর ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ার সময় বাংলাদেশ অধিনায়ক নামজুল হোসেন শান্ত বলেছিলেন উইকেটে থাকা আর্দ্রতাকে কাজে লাগাতে চান তিনি। তার রেখেছেন টাইগার বোলাররা। আলাদা করে বলতে হবে হাসান মাহমুদের কথা।

এমএ চিদাম্বরম স্টেডিয়ামে ডান হাতি এ ফাস্ট বোলারের গতির ঝড়ে সাজঘরে ফিরেছেন ভারতের টপ অর্ডারের তিন ব্যাটার রোহিত শর্মা, শুভমন গিল ও বিরাট কোহলি। সেরা ব্যাটারদের হারিয়ে ব্যাটফুটে স্বাগতিকরা।

হাসান মাহমুদের প্রথম শিকার ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। সাবধানী শুরুর পরও একবার আম্পায়ার্স করে এলবিডব্লু হওয়া থেকে বেঁচে যান তিনি। তবে ষষ্ঠ ওভারে উইকেটের পেছনে শান্তকে ক্যাচ দেন রোহিত (১০ বলে ৬)।

শুভমন গিলের আউটের ধরণটা একটু অদ্ভুত। তার পায়ের পাশ দিয়ে বলটি বেরিয়ে যাচ্ছিল। সেই বল খেলার চেষ্টা করেন তিনি। তবে তার ব্যাটের কানায় লেগে বল চলে যায় উইকেটকিপার লিটন দাসের হাতে। ৮ বলে ০ রানে আউট হন গিল।

হাসান মাহমুদের তৃতীয় শিকার কোহলি। স্টাম্পের বাইরের বলে ড্রাইভ করতে গিয়ে উইকেটকিপার লিটনের হাতে ক্যাচ তুলে দেন তিনি (৬ বলে ৬ রান)।

এর আগে টস জয়ের পর টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘আমি প্রথমে বোলিং করতে চাই। কারণ এখানে আর্দ্রতা রয়েছে এবং আমরা এটি ব্যবহার করতে চাই। প্রথম সেশনটি পেসারদের জন্য খুব ভালো হবে।’

টস জিতলে ভারতও ফিল্ডিং করতো, এমনটা জানিয়ে রোহিত শর্মা বলেন, ‘আমরাও তাই করতাম। পরিস্থিতি চ্যালেঞ্জিং হতে চলেছে। আমরা ভালো প্রস্তুতি নিয়েছি। ১০ টেস্টের দিকে তাকালে, প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তবে আমরা সামনের দিকে মনোনিবেশ করতে চাই।’

ভারতের বিপক্ষে একাদশের বিষয়ে টাইগার দলপতি নাজমুল হোসেন বলেন পাকিস্তান সফরে সর্বশেষ টেস্টের একদাশ নিয়েই মাঠে নামবেন তারা। তিন পেসারের সঙ্গে একাদশে রয়েছেন দুজন স্পিন অলরাউন্ডার।

একই কম্বিনেশনের কথা বলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিন পেসার ও দুজন স্পিনার নিয়ে একাদশে সাজিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।


দুই দলের একাদশ

বাংলাদেশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, ঋষভ পান্ত, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরা, আকাশ দীপ ও মোহাম্মদ সিরাজ।

 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন