মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

নেইমারের ‘১০ নম্বর জার্সি’ মেসির গায়ে যে কারণে

দেশ স্পোর্টস ডেস্ক

০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫০ অপরাহ্ন

নেইমারের ‘১০ নম্বর জার্সি’ মেসির গায়ে যে কারণে

জাতীয় দলে তো বটেই বার্সেলোনায় হয়ে ১০ নম্বর জার্সিতে মাঠ মাতিয়েছিলেন অনেকটা সময়। তবে পুরনো ক্লাবের সঙ্গে সম্পর্ক ছিন্নের পর পিএসজিতে গিয়ে বদলে যায় লিওনেল মেসির জার্সি নম্বর। এলএমটেন থেকে এলএমথার্টি।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ফরাসি কাপে মার্সেইর মুখোমুখি হয় পিএসজি। আর এই ম্যাচেই মেসিকে দেখা যায় সেই চেনা জার্সিতে। টুর্নামেন্টের নিয়ম মানতে গিয়ে নেইমারের ১০ নম্বর জার্সিতে মেসিকে নামিয়েছিল পিএসজি। 

ফ্রেঞ্চ কাপের নিয়ম অনুযায়ী, খেলোয়াড়দের অবশ্যই এক থেকে এগারো নম্বর জার্সি পরে নামতে হবে। আর তাই বদলে যায় মেসির জার্সি নম্বর। অনেকের মনে প্রশ্ন জাগতে পারে, নেইমারের জার্সি নম্বর মেসির গায়ে থাকলে ব্রাজিল তারকা কত নম্বর জার্সি পরেছেন? এদিন নেইমার খেলেছিলেন ১১ নম্বর জার্সিতে। 

অবাক করা ব্যাপার হচ্ছে, পিএসজির হয়ে এখন পর্যন্ত দুই বার ১০ নম্বর জার্সিতে মাঠে নেমেছিলেন মেসি। দুই বারই ফ্রেঞ্চ কাপে আর প্রতিবারই হেরেছে ক্লাবটি। গেল বছর ফ্রেঞ্চ কাপে মেসিকে নিসের বিপক্ষে ম্যাচে ১০ নম্বর জার্সিতে নামিয়েছিল পিএসজি। সেদিনও হেরে যায় পিএসজি। 

আরও একবার ১০ নম্বর জার্সি পরে মাঠে নামলেন মেসি। এদিনও হার এড়াতে পারেনি প্যারিস জায়ান্টরা। মার্সেইর কাছে ২-১ গোলে হেরে গেছে ফরাসি চ্যাম্পিয়নরা। আর তাতে ফরাসি কাপ থেকে ছিটকে গেল টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে সফল দলটি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন