বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

৮৮ রানে অলআউট শাহজাহান সংঘ, প্রিমিয়ারে রাইজিং স্টারের শুভ সূচনা

ক্রীড়া প্রতিবেদক

২৮ জানুয়ারি ২০২৩, ১২:৪৭ অপরাহ্ন

৮৮ রানে অলআউট শাহজাহান সংঘ, প্রিমিয়ারে রাইজিং স্টারের শুভ সূচনা

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) আয়োজিত ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের শেষ খেলায় মাত্র ৮৮ রানে গুঁটিয়ে যায় শহীদ শাহজাহান সংঘ। লক্ষ্য তাড়া করতে নেমে ২০.২ ওভারে ২ উইকেট হারিয়েই জয়ের বন্দরে নোঙর করে রাইজিং স্টার ক্লাব।

শনিবার (২৮ জানুয়ারি) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে সকালে টসে জয়লাভ করে শাহজাহান সংঘকে ব্যাটিংয়ে আমন্ত্রণ করে রাইজিং স্টার। অধিনায়কের সিদ্ধান্তকে কার্যকরী প্রমাণ করতে বেশি সময় নেয়নি রাইজিং স্টারের দু উদ্বোধনী বোলার আকিব ও ওমর ফারুক। ইনিংসের তৃতীয় ওভারেই শাহজাহান সংঘের ওপেনার সাজ্জাদ হোসাইনকে ফেরান আকিব। পরের ওভারে অপর ওপেনার বেলাল হোসাইন রাজাকে বোল্ড আউট করে সাজঘরে ফেরত পাঠান ওমর ফারুক। শাহজাহান সংঘের রান তখনো দুই অঙ্কের কোটাও পার হয়নি। 

দুই ওপেনারের বিদায়ের পর কফিল উদ্দিন ও মোহাম্মদ সুমন ৩২ রানের জুটি গড়েন। তখন আবারও দৃশ্যপটে আসেন ওমর ফারুক। এবারও সরাসরি বোল্ড আউট করেন ১৭ বলে ১৩ রান করা মোহাম্মদ সুমনকে। এর ২১ রান পর শাহাজাহন সংঘ সবচেয়ে বড় ধাক্কা খায় ইনফর্ম ব্যাটসম্যান কফিল উদ্দিনও বোল্ড আউট হয়ে গেলে। ২৯ বলে ২৯ রান করে কফিল আউট হন আকিবের দ্বিতীয় শিকারে। এরপর শাহজাহান সংঘের বাকি ব্যাটসম্যানরা ব্যস্ত ছিল উইকেটে যাওয়া-আসা নিয়ে। কফিল-সুমন ছাড়া শাহজাহান সংঘের আর কোন ব্যাটসম্যান দু অঙ্কের কোটা পার হতে পারেননি। 

রাইজিং স্টার ক্লাবের আকিব ৯ ওভার বল করে ২৩ রান দিয়ে নেন ৩ উইকেট। ওমর ফারুকের শিকার ২ উইকেট। তবে বল হাতে শাহজাহান সংঘের বড় সর্বনাশ করেন জাহিদুল ইসলাম মেহেদী। তিনি ৮.২ ওভার বল করে মাত্র ৯ রান দিয়ে নেন ৫ উইকেট।

৮৯ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে তন্ময় দীপ্তের প্রথম বলেই রাইজিংয়ের শোভন মোড়ল। এরপর দলীয় ৩৪ রানের মাথায় রাইজিং স্টারের অপর ওপেনার আবিদ আলভীকে ১৯ রানের বেশি করতে দেননি কাজী কামরুল। এরপর তৃতীয় উইকেট জুটিটে সাজিদ হাসান ও হৃদয় ইসলাম অবিচ্ছিন্ন থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। এ সময় তারা দুজন অপরাজিত থাকেন যথাক্রমে ৩০ ও ৩৩ রানে।

আগামীকাল (রোববার) একইমাঠে শিরোপা প্রত্যাশী রানিং চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীর মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথম রাউন্ডে মোহামেডান হারলেও জয় দিয়ে লিগ সূচনা করেছিল আবাহনী।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন