শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

বিকেলে দেশে ফিরছেন এশিয়া কাপ চ্যাম্পিয়ন যুবারা

দেশ স্পোর্টস ডেস্ক

১৮ ডিসেম্বর ২০২৩, ১০:৩৩ পূর্বাহ্ন

বিকেলে দেশে ফিরছেন এশিয়া কাপ চ্যাম্পিয়ন যুবারা

বিজয়ের মাস ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে থেকে বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ দল দিলো দুর্দান্ত এক উপহার। স্বাগতিক আরব আমিরাতকে ফাইনালে ১৯৫ রানের বড় ব্যবধানে হারিয়ে যুব এশিয়া কাপের শিরোপা ঘরে তুললো বাংলাদেশের ছেলেরা।  

আরব আমিরাত থেকে এশিয়া কাপ জয় করা সেই দলটা আজ সোমবার দেশের মাটিতে পা রাখছে। স্থানীয় সময় বিকেল চারটা ত্রিশ মিনিটে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখবে এশিয়া কাপ জয়ী ক্রিকেটাররা। দলের সঙ্গে ফিরছেন কোচিং স্টাফের সকল সদস্যরাও।

পুরো আসরে অনবদ্য পারফর্ম করা অনূর্ধ্ব-১৯ দলকে বরণ করে নিতে বিসিবির পক্ষ থেকে কোনো আয়োজনের খোঁজ এখন পর্যন্ত জানা যায়নি। 

এবারের আসরে শুরু থেকেই বাংলাদেশের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতোই। গ্রুপপর্বে জাপান, আরব আমিরাতের পর শক্ত প্রতিপক্ষ শ্রীলঙ্কাকেও মাটিতে নামিয়ে এনেছিল জুনিয়র টাইগাররা। সেমিফাইনালে প্রতিপক্ষ ছিল আসরের সবচেয়ে বড় দল ভারত। কিন্তু ম্যান ইন ব্লুদের বিপক্ষেও বাংলাদেশ পেয়ে যায় অনায়াস জয়।

অপর সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে অঘটনের জন্ম দেয় স্বাগতিক আরব আমিরাত। ফাইনালে তুলনামূলক সহয প্রতিপক্ষ পেয়ে অবশ্য দমে যায়নি তরুণ প্রজন্মের ক্রিকেটাররা। নিজেদের সর্বোচ্চটা দিয়েই জয় ছিনিয়ে এনেছেন মাহফুজুর রহমান রাব্বিরা।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন