শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

বান্দরবানে সেনা রিজিয়ন কাপ ফুটবল টুর্নামেন্ট ‍শুরু

৮ দলের টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদক

২৭ জুন ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

বান্দরবানে সেনা রিজিয়ন কাপ ফুটবল টুর্নামেন্ট ‍শুরু

বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে সেনা রিজিয়ন কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন হয়েছে। এতে জেলার সাত উপজেলা, সামরিক প্রশাসনের সম্মিলিত নিরাপত্তা বাহিনী দলসহ (বিজিবি ও সেনাবাহিনী) মোট ৮টি দল অংশ নিচ্ছে। 

শুক্রবার (২৪ জুন) বিকেলে বান্দরবান স্টেডিয়ামে এই  টুর্নামেন্টের উদ্বোধন করেন বান্দরবান সেনা জোনের উপ-অধিনায়ক মেজর  এস.এম মাহমুদুল হাসান সোহাগ। 

উদ্বোধনী দিনে বান্দরবান একাদশ বনাম রোয়াংছড়ি উপজেলার মধ্যকার খেলায় ৫-৪ গোলে জয় লাভ করেছে বান্দরবান একাদশ। খেলায় প্রথমার্ধে রোয়াংছড়ি একাদশ এক গোলে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে গোল করে খেলায় সমতায় ফিরে বান্দরবান একাদশ। কিন্তু ১-১ গোলে নির্ধারিত সময় পার হওয়ায় ট্রাইবেকারে গড়ায় উদ্বোধনী ম্যাচটি। এতে ৫-৪ গোলে জয় লাভ করে বান্দরবান একাদশ। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি মেজর মাহমুদুল হাসান বলেন, খেলার মাঠে আমাদের মধ্যে কোন প্রকার বৈষম্য নাই বরং আমরা সবাই খেলোয়াড়। ফুটবলের মাধ্যমে বিভেদ নয় বরং ঐক্য গড়ে তুলতে হবে। ফুটবলের মাধ্যমে পাহাড়ের সাম্প্রদায়িক-সম্প্রীতি সুদৃঢ় করতে হবে। বর্তমান সময়ে গ্রাম গঞ্জে মাঠে-ঘাটে খেলাধুলা বিষয়টি বিলুপ্তির পথে। যে বয়সে তরুণ প্রজন্মদের মাঠে থাকার কথা সে বয়সে তারা অন্যথায় অপ্রয়োজনে সময় নষ্ট করে বিপথগামী হচ্ছে। খেলার মাঠ যেমন শারীরিক কাঠামো বজায় রাখার জন্য বিশেষ ভূমিকা পালন করে, তেমনি মনকে প্রফুল্ল রাখতেও সাহায্য করে।

বিশেষ অতিথির বক্তব্যে বান্দরবান পৌরসভার মেয়র মো. ইসলাম বেবি বলেন, সেনাবাহিনীর বরাবরই দেশ ও দশের জন্য সর্বদা নিবেদিত প্রাণ। টুর্নামেন্ট আয়োজন করায় বান্দরবান রিজিয়নকে বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি। 

তিনি বর্তমানের ন্যায় ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রমকে চলমান রাখার আহ্বান জানান।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন