সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

দেশের দ্রুততম মানব ইমরানুরই, দ্রুততম মানবীর মুকুট শিরিনের মাথায়

দেশ স্পোর্টস ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৯ অপরাহ্ন

দেশের দ্রুততম মানব ইমরানুরই, দ্রুততম মানবীর মুকুট শিরিনের মাথায়

বাংলাদেশের দ্রুততম মানব হিসেবে অপ্রতিদ্বন্দ্বী ইমরানুর রহমান নিজের অবস্থান ধরে রেখেছেন। বনানী আর্মি স্টেডিয়ামে আজ শুরু হওয়া দুই দিনের সুলতানা কামাল-আলিলা গ্রুপ ১৬তম জাতীয় সামার অ্যাথলেটিকসের প্রথম দিনেই ১০০ মিটার স্প্রিন্টের খেতাব অক্ষুণ্ন রেখেছেন তিনি। ইলেকট্রনিক বোর্ডে সময় নিয়েছেন ১০.২৯ সেকেন্ড। এটি নতুন জাতীয় রেকর্ড।

অন্যদিকে আজই সুমাইয়া দেওয়ানকে হারিয়ে দ্রুততম মানবীর মুকুট পুনরুদ্ধার করেছেন শিরিন আক্তার। এ নিয়ে ১৩ বার ১০০ মিটার জিতলেন শিরিন। সময় নিয়েছেন ১১.৯৫ সেকেন্ড। ইলেকট্রনিক বোর্ডে এটি মেয়েদের ১০০ মিটারে নতুন জাতীয় রেকর্ড। আগের রেকর্ডও ছিল শিরিনের। ২০১৬ সালে গুয়াহাটি এসএ গেমসে করেন ১১.৯৯।

গত জানুয়ারিতে প্রথমবার জাতীয় অ্যাথেলেটিকসে খেলেই রেকর্ড গড়ে সেরা হয়েছিলেন লন্ডনপ্রবাসী ইমরানুর। তখন তিনি ২১ বছর আগের রেকর্ড ভেঙেছিলেন। হারিয়েছিলেন চারবারের দ্রুততম মানব মোহাম্মদ ইসমাইলকে। ইলেকট্রনিক বোর্ডে বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাথলেট ইমরানুরের টাইমিং ছিল ১০.৫০ সেকেন্ড। ইলেকট্রনিক বোর্ডে সেটিই ছিল তখন পর্যন্ত বাংলাদেশের কোনো অ্যাথলেটের সেরা টাইমিং। এর আগে ১৯৯৯ সালের ২৫ ডিসেম্বর প্রয়াত মাহবুব আলমের গড়া ১০.৫৪ সেকেন্ড ছিল সর্বশেষ দেশের কোনো অ্যাথলেটের রেকর্ড টাইমিং।

ওদিকে গত জানুয়ারিতে নারী বিভাগে ১০০ মিটারে প্রথম হয়েছিলেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) শিক্ষার্থী সুমাইয়া দেওয়ান। তিনি জাতীয় ও সামার অ্যাথলেটিকস মিলিয়ে টানা ১২ বারের দ্রুততম মানবী শিরিন আক্তারকে হারিয়ে সেরা হয়েছেন। দুজনের আজ আবার দেখা হয়েছে এবং তাতে শেষ হাসি শিরিনেরই।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন