বুধবার, ৫ অক্টোবর ২০২২

আর্জেন্টিনার উপকার করে সেমিফাইনালে অপ্রতিরোধ্য ব্রাজিল

নারী কোপা আমেরিকা

স্পোর্টস ডেস্ক

১৯ জুলাই ২০২২, ১০:০১ পূর্বাহ্ন

আর্জেন্টিনার উপকার করে সেমিফাইনালে অপ্রতিরোধ্য ব্রাজিল

চলতি কোপা আমেরিকার শুরু থেকেই রীতিমতো অপ্রতিরোধ্য ব্রাজিল। হবেই বা না কেন? নারী কোপা আমেরিকার ইতিহাসের সবচেয়ে সফল দল যে তারাই! 

সেই অপ্রতিরোধ্য যাত্রাটা ভেনেজুয়েলার বিপক্ষেও ধরে রাখল দলটি। আর্জেন্টিনা, উরুগুয়ের পর ভেনেজুয়েলাকেও উড়িয়ে দিয়েছে নেইমারের দেশের মেয়েরা। ৪-০ গোলের জয়ে সেমিফাইনালে চলে গিয়েছে অনেকটা। 

ব্রাজিলের এই জয়ের ফলে উপকার হয়েছে আর্জেন্টিনারও। এই ম্যাচের আগে ‘বি’ গ্রুপের পয়েন্ট তালিকার দুইয়ে থাকা ভেনেজুয়েলা এই বিশাল হারের ফলে নেমে গেছে তালিকার তিনে। আর তিনে থাকা আর্জেন্টিনা উঠে এসেছে দুইয়ে, ফলে সেমিফাইনাল খেলার সম্ভাবনা আরও বাড়ল ইয়ামিলা রদ্রিগেজদের।

ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচেই আর্জেন্টিনাকে উড়িয়ে দিয়েছিল ৪-০ গোলে। এরপর উরুগুয়েকে ৩-০ গোলে হারান দেবিনহারা। নিজেদের প্রথম দুই ম্যাচে জয় ছিল ভেনেজুয়েলারও। উরুগুয়ে আর পেরুর বিপক্ষে যথাক্রমে ১-০ আর ২-০ গোলে জয় পেয়েছিল দলটি।

ফলে ছয় পয়েন্ট পেলেও ব্রাজিল শ্রেয়তর গোল ব্যবধান নিয়ে ছিল ‘বি’ গ্রুপের শীর্ষে। তৃতীয় ম্যাচে দুই দলের সামনেই সুযোগ ছিল সেমিফাইনাল নিশ্চিত করার। সে সুযোগটা কাজে লাগিয়েছে কোপা আমেরিকার সফলতম দল ব্রাজিল।

মার্তার উত্তরসূরিরা সোমবার বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় কলম্বিয়ার এস্তাদিও সেন্তেনারিওতে মুখোমুখি হয় ভেনিজুয়েলার। ২২ মিনিটে বিয়াত্রিজ জেনেরাতোর গোলে এগিয়ে যায়। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি সেলেসাওদের।

১ গোলে এগিয়ে বিরতিতে যাওয়া দেবিনহারা বিরতির একটু পরই ব্যবধান দ্বিগুণ করেন। ৫১ মিনিটে গোলটি করেন অ্যারি বোর্জেস। আগের দুই ম্যাচে দুই গোল করা দেবিনহা এরপর সাত মিনিটের ব্যবধানে করেন দুই গোল। ৫৮ মিনিটে ব্যক্তিগত প্রথম গোল আর দলীয় তৃতীয় গোলটি করেন। এরপর ৬৫ মিনিটে তার পা থেকেই আসে ব্রাজিলের চতুর্থ গোলটি। ফলে ৪-০ ব্যবধানে জিতেই ম্যাচ শেষ করে ব্রাজিল। দলটির সেমিফাইনালও নিশ্চিত হয়ে গেল তাতে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন