শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

প্রাক্‌-মৌসুমে প্রথম জয়ের দেখা রিয়ালের, হারিয়েছে জুভেন্টাসকে

স্পোর্টস ডেস্ক

৩১ জুলাই ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন

প্রাক্‌-মৌসুমে প্রথম জয়ের দেখা রিয়ালের, হারিয়েছে জুভেন্টাসকে

লাস ভেগাসে ‘এল ক্লাসিকো’য় বার্সেলোনার কাছে ১-০ গোলে হারের পর সান ফ্রান্সিসকোর ওরাকল পার্কে মেক্সিকান ক্লাব আমেরিকার সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল রিয়াল মাদ্রিদ। ১০ আগস্ট উয়েফা সুপার কাপে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মুখোমুখি হয়ে মৌসুম শুরুর আগে আজ শেষ ম্যাচে জুভেন্টাসের মুখোমুখি হয়েছিল রিয়াল। 

প্রাক্‌–মৌসুমে এই শেষ ম্যাচ আনচলেত্তির জন্য ছিল সুপার কাপে কেমন একাদশ গড়া যায়, সে বিষয়ে শেষ পরীক্ষা-নিরীক্ষার সুযোগ। সেই সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছেন আনচেলত্তি। রিয়ালও প্রায় ৯০ হাজার দর্শকের সামনে জিতেছে  ২-০ গোলে। 


রিয়াল মাদ্রিদ ২-০ জুভেন্টাস


যুক্তরাষ্ট্রের ফুটবলপ্রেমীদের মধ্যে এই ম্যাচ নিয়ে আগ্রহের কমতি ছিল না। সংবাদমাধ্যমগুলো, আগেই জানিয়েছিল প্রায় ৯০ হাজার টিকিট বিক্রি হয়েছে এ ম্যাচের। তিল ঠাঁই নাই দর্শকদের সামনে দুই দলের কোচই দল নিয়ে ইচ্ছামতো পরীক্ষা-নিরীক্ষা করেছেন। প্রীতি ম্যাচ বলেই আনচেলত্তি ১০টি এবং জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি ১১টি বদলি মাঠে নামান। 

কৌশলের এই খেলায় ১৯ মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যায় রিয়াল। বক্সের মধ্যে রিয়াল তারকা ভিনিসিয়ুসকে ফাউল করেন জুভেন্টাস ডিফেন্ডার দানিলো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে ঠান্ডা মাথার শটে লক্ষ্যভেদ করে রিয়ালকে এগিয়ে দেন করিম বেনজেমা। ৬৯ মিনিটে রিয়াল দ্বিতীয় গোলটি পেয়েছে দলীয় প্রচেষ্টা থেকে। বাঁ প্রান্ত থেকে হেসুস ভায়েজোর ক্রস থেকে গোল করেন বদলি হয়ে নামা মার্কো আসেনসিও।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন