রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩

আল-নাসেরের হয়ে অভিষেকে গোলের দেখা পাননি রোনালদো

দেশ স্পোর্টস ডেস্ক

২৩ জানুয়ারি ২০২৩, ১০:৫৫ পূর্বাহ্ন

আল-নাসেরের হয়ে অভিষেকে গোলের দেখা পাননি রোনালদো

পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচে অল স্টার রিয়াদের হয়ে ঝলক দেখিয়ে সৌদি আরবের মাঠে নিজের যাত্রা শুরু করেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। জোড়া গোল করে হয়েছিলেন ম্যাচ সেরা। তবে সৌদি প্রো লিগে আল-নাসেরের হয়ে অভিষেকে আর গোল পাননি। যদিও তিনি উজ্জ্বল না থাকলেও আল ইত্তিফাকের বিপক্ষে জিতেছে নাসের।

সৌদি প্রো লিগে রোববার রাতের ম্যাচটির মূল আগ্রহ ছিল রোনালদোকে নিয়ে। পর্তুগিজ সুপারস্টারের খেলা দেখতে গ্যালারিও ছিল ভরপুর। ভক্তদের খুব বেশি বিনোদন দিতে পারেননি তিনি। ম্যাচে অবশ্য ইত্তেফাককে ১-০ গোলে হারায় লিগ টেবিলের শীর্ষ দল নাসের।

বিশ্বকাপের আগে ক্লাব ও কোচ নিয়ে বিতর্কিত মন্তব্য করে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পরিস্থিতি তৈরি করেন রোনালদো। বিশ্বকাপের মাঝেই আসে বিচ্ছেদের খবর। বিশ্বকাপ শেষে সবাইকে অবাক করে ইউরোপীয় ফুটবল ছেড়ে সৌদির ক্লাবে যোগ দেন পাঁচ বারের ফিফা ব্যালন ডি'অর জয়ী ফুটবলার।

বিপুল উন্মাদনায় তাকে গ্রহণের পর চলছিল মাঠে নামার অপেক্ষা। ম্যানচেস্টার ইউনাইটেডে থাকার সময় এক দর্শকদের ফোন ভেঙে দুই ম্যাচ নিষিদ্ধ ছিলেন। লিগ ম্যাচে তাই এসেই নামতে পারছিলেন না। তবে প্রীতি ম্যাচে নামতে বাধা না থাকায় রোনালদোর ঝলক দেখার সুযোগ আগেই পেয়ে যান সমর্থকরা।

সৌদির শীর্ষ দুই ক্লাব আল-নাসের ও আল-হিলালের খেলোয়াড়দের নিয়ে গড়া রিয়াদ অল স্টার্স মুখোমুখি হয় লিওনেল মেসিদের পিএসজির। দীর্ঘদিন পর মেসি-রোনালদোর দ্বৈরথ দেখার সুযোগ তৈরি হয়ে যায়। সেই ম্যাচে ৫-৪ ব্যবধানে জেতে পিএসজি। তবে দুই গোল করে ম্যাচ সেরা হন রোনালদোই।

পিএসজির বিপক্ষে গতি আর ছন্দের মিশেলে খেলতে দেখা গেলেও আল-নাসেরের হয়ে প্রথম ম্যাচে এই মহাতারকা ছিলেন  আড়ষ্ট। পায়ের মুন্সিয়ানা কিছুটা দেখালেও গোলের দেখা পাননি। ম্যাচে বলার মতো খুব বেশি সুযোগও আসেনি। সপ্তম মিনিটে বক্সের সামনে থেকে তার নেওয়া শট যায় বাইরে। পরে ফ্রি-কিকেও বল রাখতে পারেননি লক্ষ্যে।

রোনালদো সুযোগ কাজে না লাগাতে পারলেও দলের জয় আটকায়নি। ৩১ মিনিটে জয়সূচক গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার আন্দেরসন তালিস্কো। বক্সের মধ্যে ক্রস পেয়ে রোনালদো হেডের চেষ্টায় বল স্পর্শ করতে পারেননি, পেছন থেকে এসে তালিস্কো হেড করে বল জড়িয়ে দেন জালে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন