শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

এবার চট্টগ্রাম বন্দরের কাছে হারল ব্রাদার্স ইউনিয়ন

ক্রীড়া প্রতিবেদক

২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:১৭ অপরাহ্ন

এবার চট্টগ্রাম বন্দরের কাছে হারল ব্রাদার্স ইউনিয়ন

গতবারের লিগ চ্যাম্পিয়ন ব্রাদার্স ইউনিয়ন টানা দ্বিতীয় হারে চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা দৌঁড় থেকে কিছুটা পিছিয়ে পড়েছে। প্রথম চার খেলায় একটানা জয়ের পর ব্রাদার্স প্রথম পরাজয়ের স্বাদ পেয়েছিল পঞ্চম রাউন্ডে এসে মুক্তিযোদ্ধা সংসদের কাছে। ষষ্ঠ রাউন্ডে এসেও পরাজয়ের বৃত্ত থেকে বের হতে পারেনি তারা। এবার চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতির কাছে হেরে যায় ২-১ গোলে। দ্বিতীয় হারে ৬ খেলা শেষে তাদের পয়েন্ট হয়েছে ১২। অন্যদিকে চট্টগ্রাম বন্দর সমান খেলায় ৭ পয়েন্ট পেয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের ষষ্ঠ রাউন্ডের খেলায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি ছিল ব্রাদার্সের তুলনায় অনেক গোছানো একটি দল। মাঠের খেলায় ব্রাদার্স ছিল বেশ পিছিয়ে। যদিও খেলায় প্রথম এগিয়ে গিয়েছিল ব্রাদার্স ইউনিয়নই। প্রথমার্ধের ১৫ মিনিটে তারা এগিয়ে যায়। বক্সের ভেতর থেকে শটে নয়ন গোল করেন (১-০)। এ গোলের পর দু’দলই আক্রমন পাল্টা আক্রমন করে খেলে।

কিন্তু যুতসই সুযোগ সৃষ্টি করতে পারেনি কেউই। তবে এ অর্ধের শেষ দিকে খেলায় সমতা আনতে সক্ষম হয় বন্দর কর্তৃপক্ষ। ডান দিক থেকে সংঘবদ্ধ আক্রমন গড়ে তোলে তারা। দিদারুল আলম বল নিয়ে এগিয়ে যান। তিনি বাড়িয়ে দেন হাসানুজ্জামান কায়েসের কাছে। কায়েস একটু এগিয়ে চমৎকার প্লেসিং শটে ব্রাদার্স কিপার করিমের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দেন। দৃষ্টিনন্দন গোলে খেলায় সমতা ফেরে (১-১)। দুই দল এই স্কোর লাইনেই খেলার বিরতিতে যায়। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই উজ্জীবিত হয়ে খেলতে থাকে বন্দর কর্তৃপক্ষ। এ অর্ধের ১২ মিনিটে আক্রমণ উঠে তারা। আল আমিনের শট ব্রাদার্সের রক্ষণভাগে রাসেলের গায়ে লেগে প্রতিহত হয়। এর পরপরই বন্দরের আরেকটি আক্রমন গোললাইন থেকে রক্ষা করেন ব্রাদার্স কিপার। ১৬ মিনিটে বন্দরের রয়েল বল নিয়ে আক্রমনে উঠলেও নিজে শট না করে পান দিলে একটি সুযোগ নষ্ট হয়। দু’মিনিট বাদেই এগিয়ে যেতে সমর্থ হয় বন্দর কর্তৃপক্ষ। দিদারের ফ্রি কিক ঘুরে আসে বক্সে দাঁড়ানো রয়েলের কাছে।

এ সময় ব্রাদার্স ডিফেন্সের কোন বাধা ছিল না। দিদার বাঁ পায়ের শটে বল জালে জড়ান (২-১)। এরপর ব্রাদার্স বেশ কয়েকবার আক্রমনে উঠলেও সুবিধা করতে পারেনি। ফলে খেলায় সমতা আনা আর হয়নি। পরাজয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাদার্স ইউনিয়ন। 

গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতির মেহেদী হাসান রয়েল। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকার প্রাইজমানি তুলে দেন সিজেকেএস কাউন্সিলর ও ফুটবল সম্পাদক (ভারপ্রাপ্ত) আকতারুজ্জামান। 

আজকের খেলা: 
আজ বিকেল সাড়ে ৩ টায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ এবং মাদারবাড়ী উদয়ন সংঘ পরস্পরের মোকাবেলা করবে। খেলাটি যথারীতি এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন