কোপা আমেরিকা থেকে যুক্তরাষ্ট্রের বিদায়, শেষ আটে উরুগুয়ে—পানামা

দেশ স্পোর্টস ডেস্ক

০২ জুলাই ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

কোপা আমেরিকা থেকে যুক্তরাষ্ট্রের বিদায়, শেষ আটে উরুগুয়ে—পানামা

কোপা আমেরিকার স্বাগতিক যুক্তরাষ্ট্রকে দর্শক বানিয়ে দিল উরুগুয়ে। কানসাস সিটিতে মঙ্গলবার ‘সি’ গ্রুপের ম্যাচে যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ আটে উঠেছে ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। গ্রুপ রানার্সআপ হিসেবে শেষ আটে উরুগুয়ের সঙ্গী হয়েছে পানামা। একই দিনে অরল্যান্ডোতে একই সময়ে অনুষ্ঠিত গ্রুপের অন্য ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়েছে মধ্য আমেরিকার দেশটি।

কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে খেলবে ‘ডি’ গ্রুপের রানার্সআপ দলের বিপক্ষে। অন্যদিকে পানামার প্রতিপক্ষ হবে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল। আগামীকাল সকালে ব্রাজিল-কলম্বিয়া ম্যাচের ওপর নির্ভর করছে কারা হবে ‘ডি’ গ্রুপে চ্যাম্পিয়ন ও রানার্সআপ। দুই ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে কলম্বিয়া আছে গ্রুপের শীর্ষে, ৪ পয়েন্ট নিয়ে ব্রাজিল দুইয়ে। ম্যাচটি জিতে গেলে ব্রাজিল গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই উঠবে শেষ আটে।

উরুগুয়ে জিতেছে ডিফেন্ডার মাতিয়াস অলিভিয়েরার ৬৬ মিনিটে করা একমাত্র গোলে। গোলটি নিয়ে অবশ্য বিতর্ক আছে। টিভি রিপ্লেতে মনে হয়েছে অফসাইড পজিশনে ছিলেন অলিভিয়েরা। তবে ভিএআর ভেবেছে অন্যরকম। অবশ্য যুক্তরাষ্ট্রকে কখনোই মনে হয় এই ম্যাচটি জিততে পারে।

অন্য ম্যাচে হোসে ফাহার্দোর গোলে ২২ মিনিটে এগিয়ে যায় পানামা। ৬৯ মিনিটে বলিভিয়াকে সমতায় ফেরান ব্রুনো মিরান্দা। ১০ মিনিট পর এদুয়ার্দো গেরেরোর গোলে এগিয়ে যাওয়া পানামা  যোগ করা সময়ে পায় তৃতীয় গোলটি। এই গোলটি সেজার ইয়ানিসের।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন