বুধবার, ৫ অক্টোবর ২০২২

চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগে কোয়ালিটি-উদয়নের দ্বিতীয় জয়

ক্রীড়া প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর ২০২২, ১১:০০ পূর্বাহ্ন

চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগে কোয়ালিটি-উদয়নের দ্বিতীয় জয়

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগের তৃতীয় রাউন্ডের খেলায় দ্বিতীয় জয় পেয়েছে কোয়ালিটি স্পোর্টস ক্লাব ও মাদারবাড়ি উদয়ন সংঘ।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুটি খেলা অনুষ্ঠিত হয়। দিনের প্রথম খেলায় কোয়ালিটি স্পোর্টস ক্লাব ২-১ গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে এবং দ্বিতীয় খেলায় মাদারবাড়ী উদয়ন সংঘ ৩-০ গোলে চবক ক্রীড়া সমিতিতে পরাজিত করে নিজেদের দ্বিতীয় জয় তুলে নেয়। প্রথম খেলায় বিজয়ী দলের রোমান ও আফরোজ এবং বিজিত দলের হেফাজউদ্দিন হাসান গোল করেন। দ্বিতীয় খেলায় বিজয়ী দলের হয়ে নাফিজ ইকবাল, সাকিব ও টিটু মন্ডল গোল করেন।

গতকালকের খেলাটি কোয়ালিটি স্পোর্টস ও মাদারবাড়ী উদয়ন সংঘের তিন খেলায় দ্বিতীয় জয় হলেও সমান খেলায় মুক্তিযোদ্ধার প্রথম এবং চবক ক্রীড়া সমিতির দ্বিতীয় হার। কোয়ালিটি স্পোর্টস তাদের প্রথম খেলায় বিসিআইসিকে ৪-০ গোলে উড়িয়ে এবারের লিগে যাত্রা করে। তবে দ্বিতীয় খেলায় মোহামেডান ব্লুজের সাথে পয়েন্ট ভাগাভাগি করে। 

অন্যদিকে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র তাদের প্রথম খেলায় চবক ক্রীড়া সমিতির বিপক্ষে ২-১ গোলে জয় পেলেও দ্বিতীয় খেলা উদয়নের সঙ্গে পয়েন্ট ভাগ করে। এদিকে মাদারবাড়ী উদয়ন সংঘ তাদের প্রথম খেলায় ৩-০ গোলে মোহামেডান ব্লুজকে বিধ্বস্ত করলেও দ্বিতীয় খেলা ১-১ গোলে মুক্তিযোদ্ধায় হোঁচট খেয়ে হিসাব অমীমাংসিত রেখে মাঠ ছাড়ে। ওদিকে চবক ক্রীড়া সমিতি এবারের লিগে ১-২ গোলে মুক্তিযোদ্ধার কাছে হেরে যাত্রা করে। তবে অফিস দলটি দ্বিতীয় খেলায় নবাগত শতদল ক্লাবকে ২-১ গোলে হারিয়ে প্রথম জয় পায়। কিন্তু গতকাল আবার উদয়নের কাছে ০-৩ গোলে ধরাশায়ী হয়।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল দ্বিতীয় খেলায় বন্দরের রক্ষণভাগের খেলোয়াড়দের ব্যর্থতার সুযোগ পুরোপুরি কাজে লাগিয়ে ১৭ মিনিটে গোলের সূচনা করেন উদয়নের ডিফেন্ডার নাফিজ ইকবাল। গুছানো আক্রমণ থেকে নাফিজ ইকবালের শট বন্দরের একজন ডিফেন্ডারের পায়ে লেগে ফাঁকা জালে ঠাঁই নেয় (১-০)।

দ্বিতীয়ার্ধের ৫ম মিনিটে ব্যবধান ২-০ করে উদয়ন। নাফিজ ইকবালের কর্নার গোলমুখে এলে চলন্ত বলে দুর্দান্ত শটে সাকিব জালে পৌঁছে দেন। ২২ মিনিটের দিকে বন্দরের কফিনে শেষ পেরেক ঠুঁকে দেন টিটু চন্দ্র মন্ডলু। বক্সের বামপ্রান্তে ফাঁকায় পেয়ে আগুয়ান কিপারকে ফাঁকি দিয়ে টিটু বল জালে প্লেস করেন (৩-০)। এর আগে দুপুরের প্রচণ্ড গরমে কোয়ালিটি স্পোর্টস ও মুক্তিযোদ্ধা সংসদ খেলায় ৩৯ মিনিটে রোমান দর্শনীয় শটে গোলের দেখা পায় কোয়ালিটি।

দ্বিতীয়ার্ধের ২০ মিনিটে হেফাজউদ্দিন হাসানের গোলে সমতায় ফিরে মুক্তিযোদ্ধা। ৮৩ মিনিটের দিকে ডানপ্রান্ত থেকে শাকিলের ক্রস গোলমুখে ফাঁকায় পেয়ে চলন্ত বলে পায়ের চমৎকার সংযোগ করে জালে পৌঁছে দিয়ে জয় নিশ্চিত করেন আফরোজ। এ জয়ে কোয়ালিটি স্পোর্টস ও মাদারবাড়ী উদয়ন সংঘের পয়েন্ট যৌথভাবে গিয়ে পৌঁছেছে ৭ এ। সমান খেলায় একটি করে জয়, ড্র ও পরাজয়ে মুক্তিযোদ্ধার পয়েন্ট ৪ এবং দুই হার ও এক জয়ে চবক বন্দরের পয়েন্ট ৩। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম ব্রাদার্স ইউনিয়ন।

গতকাল প্রথম খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয় কোয়ালিটি স্পোর্টস ক্লাবের খেলোয়াড় শাকিল। খেলা শেষে তাকে ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন সিডিএফএ নির্বাহী সদস্য প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী। দিনের ২য় খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয় মাদারবাড়ী উদয়ন সংঘের খেলোয়াড় নাফিজ ইকবাল। তাকে ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য গোলাম মহিউদ্দিন হাসান। 

আজকের খেলা: দিনের একমাত্র খেলায় বিকাল সাড়ে ৩টায় পরস্পরের মোকাবেলা করবে কাস্টমস এসসি এবং শতদল ক্লাব।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন