জমকালো আয়োজনে মিয়ামিতে মেসিকে বরণ

দেশ স্পোর্টস ডেস্ক

১৭ জুলাই ২০২৩, ১১:০৬ পূর্বাহ্ন

জমকালো আয়োজনে মিয়ামিতে মেসিকে বরণ

কাতার বিশ্বকাপ জয়ের নায়ক লিওনেল মেসিকে যুক্তরাষ্ট্রে বীরের বেশেই সামনে এনেছে ডেভিড বেকহ্যামের ক্লাবটি। নতুন ঠিকানায় গিয়ে মেসি পেয়েছেন সমর্থকদের উষ্ণ অভ্যর্থনা। মেজর লিগ সকারের ইন্টার মিয়ামিতে আনুষ্ঠানিক চুক্তি সারার একদিন পর লিওনেল মেসিকে বরণ করে নিয়েছে ক্লাবটি। জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিশ্বজয়ীকে পরিচয় করিয়ে দেয়া হয়েছে ইন্টার মিয়ামির খেলোয়াড় হিসেবে। 

ফ্লোরিডার ডিআরবি পিএনকে স্টেডিয়ামে সোমবার বাংলাদেশ সময় ভোরে মেসিকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয়ার অনুষ্ঠানে পুরো পরিবার নিয়েই ছিলেন মহাতারকা। বেকহ্যামও ছিলেন পরিবার নিয়ে, তার সঙ্গিনী ভিক্টোরিয়া বেকহ্যাম আলো কেড়েছেন আলাদা করেই। গ্যালারিতে ছিল তারা ঝলমলে উপস্থিতি। ছিল ২০ হাজারের বেশি সমর্থক উপস্থিতি।

সমর্থকদের উদ্দেশ্যে মেসি বলেছেন, ‘মিয়ামিতে এসে আমি অনেক খুশি। আপনাদের কাছে থেকে যে সমর্থন ও ভালোবাসা পেয়েছি, তাতে সকলের প্রতি কৃতজ্ঞ। এটি খুব দ্রুতই হয়েছে। এখানে আসার সিদ্ধান্ত নেয়ার আগে আমি কিছুটা বিচলিত ছিলাম। যাই হোক, এখানে এসেছি জিততে। এটাই এখন আমাদের মূল লক্ষ্য। আশা করি আপনাদের সঙ্গে দুর্দান্ত কিছু অভিজ্ঞতা হবে।’

আড়াই বছরের চুক্তিতে যুক্তরাষ্ট্রের ক্লাব মিয়ামিতে যোগ দিয়েছেন মেসি। আর্জেন্টাইন অধিনায়ককে পাওয়াটা সহজ ছিল না তাদের জন্য। টানা তিন বছর আলোচনার পর সুফল মিলেছে। দুবছর পর আবারও ১০ নম্বর জার্সিতে দেখা যাবে মহাতারকাকে। এবার গোলাপি রঙের মিয়ামির জার্সিতে মাঠ মাতাবেন। তাতে স্বপ্নপূরণ হয়েছে ২০১৮ সালে প্রতিষ্ঠিত ক্লাবটিরও।

শনিবার ক্লাবটির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সারেন মেসি। ২০২৫ পর্যন্ত সেখানে খেলবেন আর্জেন্টিনার ৩৬ বর্ষী অধিনায়ক। মেসিকে ক্লাবে পেয়ে দারুণ উচ্ছ্বসিত সাবেক ফুটবলার ও ক্লাবটির মালিকদের একজন ডেভিড বেকহ্যাম। বলেছেন, মেসিকে দলে পাওয়া মানে ‘স্বপ্ন সত্যি হওয়া’।

যুক্তরাষ্ট্রে মেসি যোগ দিচ্ছেন, সেই খবর ছড়িয়ে পড়ার পরপরই মেসি-জ্বরে কাবু হয়েছে শহরটি। আর্জেন্টাইন অধিনায়কের আগমনে খাবার থেকে শুরু করে সবকিছুতে যুক্ত হচ্ছে মেসির নাম। মেজর লিগ সকারে মেসির-জাদু দেখার আগেই গড়ে উঠছে সমর্থকদের মধ্যে নতুন প্রত্যাশা।

২০২১ সালে বার্সেলোনার সঙ্গে ১৭ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে ফরাসি ক্লাব পিএসজিতে গিয়েছিলেন মেসি। সেখানে সময়টা ভালো কাটেনি সাতবারের ব্যালন ডি’অর জয়ীর। সিদ্ধান্ত নেন ক্লাব ছাড়ার। শুরুতে বার্সেলোনায় ও সৌদি আরবের ক্লাব আল হিলালে যাওয়ার খবর এলেও শেষপর্যন্ত মিয়ামিতে ঠিকানা খুঁজে নিলেন এলএম টেন।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন