রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩

বিশ্ব ইজতেমায় ক্রিকেটারদের মিলনমেলা, উচ্ছ্বসিত সবাই

দেশ স্পোর্টস ডেস্ক

২২ জানুয়ারি ২০২৩, ১১:০৬ পূর্বাহ্ন

বিশ্ব ইজতেমায় ক্রিকেটারদের মিলনমেলা, উচ্ছ্বসিত সবাই

দেশের ক্রিকেট অঙ্গনের পরিচিতমুখ জাভেদ ওমর, সোহরাওয়ার্দী শুভ, শাহাদাত হোসেন রাজীব ও ইলিয়াস সানি। ক্রিকেটের পাশাপাশি সামাজিক নানান কর্মকাণ্ডেও দেখা মেলে তাদের। এর মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের ভিন্নভাবে দেখা গেল। মুফতি ওসামার জামাতের সঙ্গী হিসেবে টঙ্গী বিশ্ব ইজতেমার ময়দানে এসেছেন এ ক্রিকেটাররা।

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে শুরু হয়েছে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ ৫৬তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দেশ ও বিদেশের হাজার হাজার মানুষ বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিয়েছেন।

চিত্রনায়ক ইমনও ক্রিকেটারদের সঙ্গে মুফতি ওসামার জামাতে যোগ দিয়েছেন। রোববার টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও এ জামাতের সঙ্গে আখেরি মোনাজাতে অংশ নেবেন বলে জানা গেছে।

এ বিষয়ে টাইগারদের সাবেক ওপেনার জাভেদ ওমর জানান, প্রায় সবসময়ই তাবলিগের সঙ্গে সম্পৃক্ত থাকি। ইজতেমার ময়দানটা একটা ব্যতিক্রমী জায়গা। বেফাঁস কথা বলতে পারবেন না। মানুষের প্রতি বিনয়ী হওয়ার এক জীবনমুখী শিক্ষা এখানে। বরাবরই চেষ্টা করছি, তাবলিগে লম্বা সময় দেওয়ার। আমার জন্য দোয়া করবেন।

সোহরাওয়ার্দী শুভ বলেন, ২০০৯ থেকে তাবলিগে যুক্ত হই। তখন থেকেই মুফতি ওসামা তাবলিগের বিভিন্ন প্রোগ্রামে নিয়ে এসেছেন। আমার পেছনে মেহনত করেছেন। উত্তম কথা দিয়ে আহ্বান করেছেন।

শাহাদাত হোসেন রাজীব বলেন, এসে অনেক ভালো লাগছে। বিশেষ করে এখানকার পরিবেশ, মানুষের আন্তরিক সম্পর্ক, সহমর্মিতা সব মিলিয়ে দারুণ অভিজ্ঞতা। ইসলাম হচ্ছে একটি বাস্তব শিক্ষা। এখান থেকে শিক্ষা নিলেই জীবন আরও সুন্দর হবে।

মুফতি উসামা ইসলাম বলেন, সোহরাওয়ার্দী শুভ, শাহাদাত হোসেন রাজীব, ইলিয়াস সানিসহ অনেকেই পূর্ণ সময় দিচ্ছেন। তাদের সঙ্গে দাওয়াতের মেহনতের গুরুত্ব সম্পর্কে আলোচনা করছি। পাশাপাশি তারাও ইজতেমায় এসে বেশ উচ্ছ্বসিত। আল্লাহ তাদের কোরবানিকে কবুল করুন।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন