মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

আনন্দের নগরী কাবুল-কান্দাহার, উৎসবে মেতেছে গোটা দেশ

দেশ স্পোর্টস ডেস্ক

২৫ জুন ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

আনন্দের নগরী কাবুল-কান্দাহার, উৎসবে মেতেছে গোটা দেশ

পুরো দেশের মানুষ এভাবেই রাস্তায় নেমে উৎসব করছে

কাবুল থেকে কান্দাহার, হেরাত থেকে মাজার-ই শরীফ প্রতিটি রাজ্য আনন্দে ভাসছে। এককথায় আফগানিস্তান যেন এখন উৎসবের শহর। বাংলাদেশকে ৮ রানে হারিয়ে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছে আফগানরা। আর তাতেই উৎসবে মেতেছে গোটা দেশ। 

ক্যারিবিয়ান দ্বীপ সেন্ট ভিনসেন্টে যখন আফগানিস্তানের খেলোয়াড়রা ব্যস্ত উৎসবে, ঠিক একই সময়ে অনেকটা দূরে প্রখর সূর্যের তাপে দাঁড়িয়ে পুড়ছিলেন আরও অনেকেই। কিন্তু তারা সবাই আনন্দে মেতেছেন একই কারণে। ক্রিকেট যেন কান্দাহার আর সেন্ট ভিনসেন্টকে যোগ করেছে একই টাইম ফ্রেমে। হোটেলে বা খোলা আকাশের নিচে দাঁড়িয়ে তারা দেখেছেন দেশের ইতিহাস গড়ার মুহূর্তটাকে। 

ইতিহাস গড়া জয়ের পর আফগান অধিনায়ক রশিদ খানের কণ্ঠেও শোনা গেল দেশের মানুষের কথা, ‘আমরা ঘরের লোকদের খুশি করতে চেয়েছি। সবাই এটার জন্য কঠোর পরিশ্রম করেছে। আফগানিস্তানে এখন দারুণ উৎসব চলছে। আমাদের জন্যও এটা অনেক বড় অর্জন। আমার বলার ভাষা নেই যে আফগানিস্তানে এখন কতবড় উৎসব চলছে।’ 

আফগানিস্তানে কেমন উৎসব চলছে তার ছোট একটা নমুনা পাওয়া যায় আফগানিস্তান ক্রিকেট বোর্ডের এক্স হ্যান্ডেলে। কাবুল, কান্দাহার, খোশত, নানগড় কিংবা জালালাবাদ, সবখানেই কড়া রোদের নিচে দেখা মিলেছে আফগানিস্তান ক্রিকেটের সমর্থকদের। সমর্থকদের ব্যাপক এই ভালোবাসাও আফগানিস্তানের ক্রিকেট দল ফিরিয়ে দিয়েছে দুই হাতে।  


সর্বশেষ

উপরে নিয়ে চলুন