শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ব্রাদার্সকে চট্টগ্রাম প্রিমিয়ারের শিরোপা রেস থেকে 'ছিটকে' দিল পাইরেটস

ক্রীড়া প্রতিবেদক

০৭ মার্চ ২০২৩, ০৭:৪৬ অপরাহ্ন

ব্রাদার্সকে চট্টগ্রাম প্রিমিয়ারের শিরোপা রেস থেকে 'ছিটকে' দিল পাইরেটস

দুর্বার গতিতে ছুটে চলা চট্টগ্রাম আবাহনীর ঘাড়ে নিশ্বাস ফেলে চট্টগ্রাম প্রিমিয়ার লিগের শিরোপা রেসে ছুটছিল ব্রাদার্স ইউনিয়ন। যদিও তারা ইস্পাহানীর কাছে হেরেছিল এরপরও সবার দৃষ্টি ছিল ব্রাদার্স বনাম আবাহনীর ১২ মার্চের ম্যাচের দিকে। কিন্তু তার আগেই দ্বিতীয় হারের দেখা পেয়ে যায় ব্রাদার্স। এবার তাদের স্বপ্নের হন্তারক পাইরেটস অব চিটাগাং।

পেন্ডুলামের মত ঘুরতে থাকা ম্যাচটি শেষ পর্যন্ত পাইরেটস জিতে নেয় মাত্র ২ উইকেটে।

মঙ্গলবার (৭ মার্চ) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ব্রাদার্স একশোর আগেই হারিয়ে ফেলে ৫ উইকেট। 

ব্রাদার্সের বিপদ আরও বাড়ে ১১৩ রানের মাথায় অধিনায়ক মুমিনুল হককে হারিয়ে ফেলে। তাতে করে ব্রাদার্সের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে পড়লে বড় স্কোর গড়ার স্বপ্ন শেষ হয়ে যায়। আট নম্বরে নেমে ইলিয়াস সানি ৬৫ বলে ৩ চার ও ২ ছয়ে ৫১ রান না করলে ব্রাদার্স আরও বড় বিপর্যয়ে পড়তো।

অন্য ব্যাটারদের মধ্যে শহীদ ২৭, নাবিল ২০, শিশির ১৮, মুমিন, নকিব ও ইশতিয়াক প্রত্যেকে ১৫ রান করেন। 

পাইরেটস অব চিটাগাং এর পক্ষে আসিফ ৩টি, রুবেল ও বেলাল ২টি করে উইকেট নেন। 

জবাব দিতে নেমে পাইরেটসও শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। ৪৫ রানে ৩ উইকেট হারানোর পর আলিফ ও জয় মিলে ১০৩ রানের জুটি গড়ে পাইরেটসকে জয়ের রাস্তায় রাখেন। 

৮১ বলে ১১ চারের সাহায্যে ৬৬ রান করা আলিফকে আউট করে ব্রাদার্সকে খেলায় ফেরান ইলিয়াস সানি। এরপর মুমিনুল এসে জয়কে (৭৭ বলে ৭ চার ও ৩ ছয়ে ৬৪ রান) তুলে নিলে জমে উঠে খেলা। কিন্তু পাইরেটস লেজের শক্তিতে ২ উইকেট হাতে রেখে জয়োল্লাসে মেতে উঠে।

লিগের এই অবস্থায় চট্টগ্রাম আবাহনী তাদের বাকি দুটি ম্যাচের মধ্যে একটি জিতলেও শিরোপা নিজেদের কাছে রেখে দিতে পারবে।

 

 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন