মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

মেসির টানা দ্বিতীয় হ্যাটট্রিক, এবার মিয়ামির হয়ে

দেশ স্পোর্টস ডেস্ক

২০ অক্টোবর ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

মেসির টানা দ্বিতীয় হ্যাটট্রিক, এবার মিয়ামির হয়ে

হ্যাটট্রিক করা যেন অভ্যাসে পরিণত করে ফেলেছেন গ্রহের সেরা তারকা লিওনেল মেসি। মাত্র চারদিন আগেই জাতীয় দল আর্জেন্টিনার হয়ে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছিলেন ফুটবল ইতিহাসের অন্যতম এই সেরা খেলোয়াড়। সেই কীর্তির ৪ দিন না পেরোতেই আবারও হ্যাটট্রিক করে বসলেন ফুটবলের ক্ষুদে জাদুকর তবে এবার নিজ ক্লাব ইন্টার মায়ামির হয়ে। 

রোববার (২০ অক্টোবর) বাংলাদেশ সময় ভোর ৪টায় ঘরের মাঠ ফোর্ট লডারডেলের চেজ স্টেডিয়ামে নিউ ইংল্যান্ড রেভলিউশনকে ৬-২ গোলে পরাজিত করে ইন্টার মায়ামি মেজর লিগ সকারে (এমএলএস) এক মৌসুমে সবচেয়ে বেশি পয়েন্টের রেকর্ড ভেঙেছে। লিওনেল মেসির ১১ মিনিটের চমকপ্রদ হ্যাটট্রিক এই জয়ে মূল ভূমিকা পালন করে।

মায়ামি এই জয়ের মাধ্যমে ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট সংগ্রহ করে, ২২টি জয়, ৪টি হার ও ৮টি ড্র নিয়ে রেভলিউশনের ২০২১ সালের ৭৩ পয়েন্টের রেকর্ডকে অতিক্রম করেছে।

তবে ম্যাচটিতে মায়ামির শুরুটা ভালো হয়নি। ৩৪ মিনিটেই ২-০ ব্যবধানে পিছিয়ে থাকা ইন্টার মায়ামিকে ঘুরে দাঁড়াতে সহায়তা করেন লুইস সুয়ারেজ, যিনি চার মিনিটের মধ্যে দুটি গোল করেন। এরপর বেঞ্জামিন ক্রেমাসচি ৫৮তম মিনিটের গোল মায়ামিকে ম্যাচে প্রথমবারের মতো লিড এনে দেন। তবে তখনও ম্যাচে মেসি ম্যাজিক বাকি।

দলকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব তখন অধিনায়ক মেসির হাতে, যিনি ৫৫তম মিনিটে মাঠে নামেন। মাঠে নেমে দ্রুতই তার প্রথম এমএলএস হ্যাটট্রিক পূর্ণ করেন ৮ বারের ব্যালন ডি’অর বিজয়ী। তিনি দলের চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ গোল করে দলের ইতিহাসেও স্থায়ীভাবে নাম লেখান।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন